Advertisement

বিস্ফোরক অভিযোগে চাপের মুখে Myntra, বদলে যাচ্ছে সংস্থার লোগো

07:15 PM Jan 29, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাপের মুখে পড়ে দীর্ঘদিনের লোগো বদলে ফেলতে চলেছে ই-কমার্স সাইট মিনত্রা (Myntra)। অভিযোগ, লোগোটির মাধ্যমে মহিলাদের অসম্মান করা হয়েছে।

Advertisement

ভারতীয় ই-কমার্সের (E-commerce Site) বাজারে অত্যন্ত জনপ্রিয় মিনত্রা। এই সাইটের ফ্যাশনেবল কালেকশনই যুবপ্রজন্মকে আকর্ষণ করে থাকে। পোশাকের পাশাপাশি জুতো, গয়না, ব্যাগ-সহ নানা জিনিস বাড়ি বসেই অর্ডার করতে পারেন ক্রেতারা। করোনা কালে আবার প্রয়োজনীয় পণ্য, যেমন মাস্ক, স্যানিটাইজার ইত্যাদিও ক্রেতারা কেনার সুযোগ পেয়েছিলেন এই সাইট থেকে। কিন্তু সম্প্রতি ই-কমার্স সাইটটির বিরুদ্ধে মুম্বই সাইবার থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভেস্তা ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার তরফে গত ডিসেম্বর নাজ প্যাটেল অভিযোগ জানান, মিনত্রার লোগোটির মাধ্যমে মহিলাদের অসম্মান করা হয়েছে। এর মধ্যে দিয়ে মহিলাদের প্রতি অশ্লীল ইঙ্গিত করা হয়েছে। যা অত্যন্ত আপত্তিকর। সেই কারণে যত তাড়াতাড়ি সম্ভব, লোগোটি যেন সরিয়ে ফেলা হয়। পাশাপাশি, এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার দাবিও তোলেন তিনি।

[আরও পড়ুন: আরও বিপাকে Amazon! বেনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে তদন্তে নামছে ইডি]

থানায় অভিযোগ জানানোর পাশাপাশি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ইস্যুটি নিয়ে সরব হন নাজ প্যাটেল। ফলে বিষয়টি ভাইরাল হয়ে যায়। নাজের সমর্থনে সুর মিলিয়ে এর বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠে নেটিজেনদের একাংশও।

মুম্বই পুলিশের সাইবার ক্রাইম বিভাগের DCP রশ্মি করণ্ডিকর জানান, “মিনত্রার লোগোটির মাধ্যমে মহিলাদের অসম্মান করা হয়েছে। এই অভিযোগের ভিত্তিতে মিনত্রাকে একটি ই-মেল পাঠানো হয়েছে। তাদের তরফে কয়েকজন আধিকারিক আমাদের সঙ্গে দেখা করেছেন। তাঁরাই আশ্বস্ত করেন, শীঘ্রই লোগোটি বদলে ফেলা হবে। এর জন্য মাস খানেক সময় চেয়েছেন তাঁরা।” ইতিমধ্যেই নতুন লোগো প্রিন্টিং করতেও দেওয়া হয়েছে বলে মিনত্রা সূত্রে খবর।

[আরও পড়ুন: প্রতীক্ষার অবসান ঘটিয়ে প্লে স্টোরে FAU-G, প্রথম পর্বের ভিডিও পোস্ট করলেন অক্ষয়]

Advertisement
Next