Advertisement

হোলি উপলক্ষে ইউজারদের জন্য আকর্ষণীয় ফিচার আনল ফেসবুক

09:33 PM Mar 27, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার দোল এবং সোমবার হোলি (Holi)। তবে দেশে যেভাবে নতুন করে ফের করোনা সংক্রমণ (Corona Pandemic) বাড়ছে, তাতে একাধিক জায়গায় হোলি উদযাপনে পুরোপুরি নিষেধাজ্ঞা কিংবা আংশিক বিধিনিষেধ জারি করেছে রাজ্য সরকারগুলি। তবে সোশ্যাল মিডিয়ায় ইউজাররা মেসেজ এবং স্টিকারের মাধ্যমে একে অন্যকে শুভেচ্ছা পাঠাতেই পারেন। আর ইউজারদের কথা ভেবেই এবার হোলির অবতারের বিশেষ স্টিকার লঞ্চ করল বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক (Facebook)। এই স্টিকারগুলি ইউজাররা কোনও বন্ধু বা পরিবারের কাউকে শুভেচ্ছা জানাতে কমেন্ট করতে পারবেন কিংবা মেসেজেও পাঠাতে পারবেন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কিন্তু কীভাবে ইউজাররা নিজেদের অবতার তৈরি করবেন ফেসবুকে? জানা গিয়েছে, ফেসবুক ওয়েবসাইট ও অ্যাপ এবং মেসেঞ্জারের মাধ্যমে এটি তৈরি করা যাবে। প্রথমে, কমেন্ট সেকশনের স্মাইলি বাটনে ক্লিক করতে হবে। এরপর স্টিকার ট্যাবটি নির্বাচিত করতে হবে। তারপরই ‘ক্রিয়েট ইয়োর অবতার’ অপশনে ক্লিক করলেই ইউজাররা নিজেদের অবতার তৈরির সুযোগ পাবেন। এছাড়া ফেসবুক অ্যাপের বুকমার্ক সেকশনেও নিজেদের অবতার তৈরির অপশন পাবেন ইউজাররা।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1615550701979-0'); });

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে ‘Amazon’ থেকে পুরস্কার জেতার মেসেজ পাচ্ছেন? ভুলেও এই ফাঁদে পা দেবেন না]

তবে এই প্রথম নয়, এর আগেও একাধিক সময়ে ইউজারদের আকর্ষণ করতে তাঁদের নিজের নিজের অবতার তৈরির অপশন দিয়েছে ফেসবুক। এখানে কোনও ইউজার নিজের পছন্দ মতো কার্টুন ফেস বেছে নিতে পারেন। চোখ, নাক, ঠোঁট, চুল, ভ্রু, গোঁফ- সবই নিজের ইচ্ছে মতো সাজিয়ে নিতেও পারেন তাঁরা। এখানেই শেষ নয়। অবতারকে পছন্দসই পোশাকও পরানো, দোহারা কিংবা স্থূলকায় চেহারা- যা ইউজারের পছন্দ, সেটাও বেছে নেওয়ার অপশন থাকে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আসলে গত বছর দেশজুড়ে লকডাউনের মধ্যেই ইউজারকে নতুন কিছু দিতে মরিয়া ছিল মার্ক জুকারবার্গের কোম্পানিও। ইউজাররা যাতে কখনওই একঘেয়ে অনুভব না করে, তার জন্য প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনতেও শুরু করে ফেসবুক। তখনই প্রকাশ্যে এসেছিল এই নিজস্ব অবতার তৈরির ফিচারটিও।

[আরও পড়ুন: ভুয়ো খবর ও হিংসা রুখতে কঠোর পদক্ষেপের আশ্বাস, নির্বাচনের আগে নীতি বদল টুইটারের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next