Advertisement

গুগলের সঙ্গে হাত মিলিয়ে বাজারে এল রিলায়েন্সের JioPhone Next, কত দামে কিনতে পারবেন?

12:54 PM Oct 30, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিওয়ালির আগে ফের ধামাকা। দুর্দান্ত সমস্ত ফিচার আর ইউজার ফ্রেন্ডলি অ্যান্ড্রয়েড ভার্সানের স্মার্টফোন নিয়ে হাজির রিলায়েন্স জিও (Reliance Jio)। গুগলের সঙ্গে হাত মিলিয়ে যাত্রা শুরু হচ্ছে JioPhone Next-এর। দিওয়ালির দিন থেকেই বাজারে মিলবে ফোনটি। ক্রেতাদের রীতিমতো চমকে দিয়ে বেশ সস্তায় ফোনটি আনল মুকেশ আম্বানির সংস্থা।

Advertisement

ভারতীয় ইউজারদের কথা মাথায় রেখে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের সঙ্গে গাঁটছড়া বেঁধে প্রথমবার প্রগতি OS, অ্যান্ড্রয়েড ভার্সানের ফোন বাজারে আনল রিলায়েন্স জিও। যা ক্রেতারা কিনতে পারবেন ন্যূনতম ১৯৯৯ টাকা ডাউন পেমেন্ট করলেই। বাকি টাকা দেওয়া যাবে EMI-এর মাধ্যমে। প্রতি মাসে ৩০০ টাকা দিলেই ফোনটি আপনার। এবার প্রশ্ন হল, JioPhone Next-এর মূল্য কত? কোম্পানির তরফে জানানো হয়েছে, ভারতীয় বাজারে স্মার্টফোনটি বিক্রি হবে ৬,৪৯৯ টাকায়। EMI দিয়ে কিনতে চাইলে প্রথমে ১৯৯৯ টাকা (এবং অতিরিক্ত ৫০১ টাকা প্রসেসিং ফি) দিতে হবে ক্রেতাদের। এরপর ১৮ অথবা ২৪ মাস ধরে EMI দেওয়ার সুযোগ পাবেন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ফেসবুকের নাম বদলে হচ্ছে ‘মেটা’, কেন এমন সিদ্ধান্ত জুকারবার্গের?]

জিও মার্ট ডিজিটাল (Jio Mart Digital) থেকে অথবা জিওর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার করে ফোনটি কিনতে পারবেন। এছাড়া হোয়াটসঅ্যাপে Hi টাইপ করে 7018270182 নম্বরে পাঠিয়েও রেজিস্টার করা যাবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে সংস্থার তরফে নিশ্চিত করা হবে আপনাকে। এরপর জিও মার্ট ডিজিটালে গিয়ে ফোনটি কিনে ফেলতে পারবেন। কেনার আগে চটপট একবার চোখ বুলিয়ে নিন এর ফিচারে।

ভয়েস অ্যাসিসট্যান্টের সৌজন্যে মুখে বললেই খুলে যাবে অ্যাপ, সেটিংস ইত্যাদি। আপনার ইচ্ছা মতো ভাষাতেই কাজ করবে আপনার মোবাইল। যে কোনও অ্যাপলিকেশনে ঢুকে তার বিষয়বস্তু জানার জন্য নিজের ভাষাতেই পড়ে নিতে পারবেন। থাকছে ১৩ মেগাপিক্সলের স্মার্ট ক্যামেরা। সস্তার এই স্মার্টফোনের ক্যামেরাটিও বেশ আধুনিক। সেলফি মোড থেকে পোট্রেট মোজ- বিভিন্ন ধরনের ছবি তুলতে পারবেন ব্যাকগ্রাউন্ড ব্লার করেই। ২জিবি ব়্য়াম এবং ৩২ জিবি ইন্টারনাট স্টোরেজ যুক্ত স্মার্টফোনে ৫১২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। ১.৩ GHz কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ কোয়াড-কোর প্রসেসরের ফোনটির ব্যাটারি ব্যাকআপও মন্দ নয়। ৩৫০০এমএএইচ ব্যাটারির হ্যান্ডসেটটির স্ক্রিন ডিসপ্লে ৫.৪৫ ইঞ্চির।

[আরও পড়ুন: ‘আচ্ছি বাতে’ নামের আড়ালে চলছিল জইশের প্রচার! প্লে স্টোর থেকে সরল অ্যাপ]

সব মিলিয়ে অত্যন্ত অল্প দামেই একগুচ্ছ ফিচারযুক্ত ফোন কিনতে কিংবা গিফ্ট দিতেই পারেন। দিওয়ালি নিঃসন্দেহে হয়ে উঠে স্পেশ্যাল।

Advertisement
Next