shono
Advertisement

৪ মাসের ব্যবধানে ২১ হাজার কর্মীর চাকরি কাড়ল Facebook, কারণ জানালেন জুকারবার্গ

এর আগে গত নভেম্বরে ১১ হাজার কর্মীছাঁটাই করেছিল এই কোম্পানি।
Posted: 08:16 PM Mar 14, 2023Updated: 08:23 PM Mar 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার গণছাঁটাইয়ের পথে হাঁটল ফেসবুকের পেরেন্ট বডি মেটা। একধাক্কায় চাকরি যাচ্ছে ১০ হাজার কর্মীর। মঙ্গলবারই মার্ক জুকারবার্গের সংস্থার তরফে জানানো হয়েছে, রিক্রুটমেন্ট অর্থাৎ নিয়োগ টিমকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

এদিন মেটা (Meta) আরও জানায়, শুধু ১০ হাজার কর্মীকে ছাঁটাই-ই করা হচ্ছে, তা নয়। পাশাপাশি যে ৫ হাজার নিয়োগের কথা ভাবা হয়েছিল, সেই প্রক্রিয়াও আপাতত বন্ধই থাকছে। আসলে দেশজুড়ে আর্থিক মন্দার কথা মাথায় রেখেই নাকি খরচ কমাতে চাইছে মেটা। তবে এখানেই ছাঁটাই পর্বের ইতি ঘটছে না। এপ্রিলের শেষ দিকে টেক গ্রুপ এবং মে মাসের শেষের দিকে বিজনেস বিভাগের কর্মীদের চাকরি যাবে বলেও জানিয়ে দেওয়া হল! উল্লেখ্য, এর আগে গত নভেম্বরে ১১ হাজার কর্মীছাঁটাই করেছিল এই কোম্পানি।

[আরও পড়ুন: ‘১০ বছরের সম্পর্ক, বউ পাশেই থাকবে’, ট্রোলের জবাব বিয়ের পরদিন চাকরি হারানো প্রণবের]

নতুন করে কর্মীছাঁটাইয়ের সিদ্ধান্ত ঘোষণা করে মেটা কর্ণধার জুকারবার্গ (Mark Zuckerberg) বলেন, “সিদ্ধান্তটা অত্যন্ত কঠিন। তবে এছাড়া আর কোনও উপায় ছিল না। যারা এই কোম্পানির জন্য নিজের সেরাটা দিয়ে কাজ করেছেন, এর সাফল্যের অংশীদার হয়েছেন, সেই সব প্রতিভাবান সহকর্মীদের আমরা হারাচ্ছি।” এর আগে সংস্থাটির তরফে বলা হয়েছিল, কর্মীর সংখ্যা কমিয়ে প্রযুক্তিকে কাজে লাগিয়ে আরও উন্নত পরিষেবা দেওয়া হবে। জুকারবার্গের কথাতে এবার আরও স্পষ্ট হয়ে গেল, অত্যাধুনিক প্রযুক্তি কীভাবে মানুষের জীবনে কার্যত অভিশাপ হয়ে দাঁড়াচ্ছে।

প্রসঙ্গত, ফেসবুকের (Facebook) পাশাপাশি ইতিমধ্যেই কর্মীছাঁটাইয়ের পথে হেঁটেছে মাইক্রোফসট, আমাজন, গুগল, টুইটারের মতো নামী টেক সংস্থাগুলি। তবে ১১ হাজার ছাঁটাইয়ের মাস চারেক পরই ১০ হাজার কর্মীছাঁটাইয়ের সিদ্ধান্ত নিঃসন্দেহে টেকদুনিয়ায় বড় ধাক্কা।

[আরও পড়ুন: চোখে চোখে কথা বলো…! ভারচুয়াল শুনানিতে প্রকাশ্যেই ‘প্রেমালাপ’ পার্থ-অর্পিতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement