shono
Advertisement

এবার গণছাঁটাইয়ের পথে Vodafone, চাকরি হারাতে চলেছেন ১১ হাজার কর্মী!

কী জানালেন সংস্থার নয়া সিইও?
Posted: 05:17 PM May 16, 2023Updated: 05:17 PM May 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কর্মীছাঁটাইয়ের পথে মোবাইল ফোন জায়ান্ট ভোডাফোন। ব্রিটিশ টেলিকম সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী তিন বছরে মোট ১১ হাজার কর্মী চাকরি হারাতে চলেছেন।

Advertisement

বিশ্ব বাজারে মন্দার কথা মাথায় রেখে গণছাঁটাইয়ের পথে হেঁটেছে একাধিক টেক জায়ান্ট। টুইটার, মেটা, মাইক্রোসফট, আমাজনের মতো বহুজাতিক সংস্থাগুলি খরচ কমাতে কর্মী সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এবার সে পথেই এগোচ্ছে ভোডাফোনও (Vodafone)। সংস্থার নয়া সিইও মার্গারিটা ডেলা ভায়ে জানান, নতুন আর্থিক বর্ষে আয়ের পরিমাণ সামান্যতমও বৃদ্ধি পায়নি। সেই কারণেই বহর কমানোর চিন্তাভাবনা করা হয়েছে। অর্থাৎ এবার থেকে ভোডাফোন একটি সাদামাটা সংস্থা হিসেবে কাজ করবে বলেই জানান সিইও। আর্থিক আয়ের হার বাড়াতেই খরচ কমানো হবে।

[আরও পড়ুন: ‘দোষীরা যেন ধরা পড়ে’, বিএসএফকে বিঁধেও এগরা কাণ্ডে NIA তদন্ত নিয়ে সুর নরম মুখ্যমন্ত্রীর]

মার্গারিটার কথায়, “আমাদের পারফরম্যান্স খুব একটা ভাল নয়। আরও ভাল কাজের জন্য ভোডাফোনে বদল আনতেই হবে। আমাদের প্রধান লক্ষ্য আরও বেশি পরিমাণ গ্রাহক তৈরি করা, সাদামাটা ভাবে থাকা এবং ব্যবসার বিস্তার ঘটানো। সেই কারণেই সংস্থায় কিছু বদল ঘটানো হবে। কাজে জোর দিয়ে কর্মীদের মধ্যে প্রতিযোগিতার পরিবেশ তৈরি করতে হবে।”

ব্র্যান্ডের প্রচারে জোর দিয়ে এবং গ্রাহকদের অতিরিক্ত সুযোগ-সুবিধার ব্যবস্থা করে দেওয়াকে পাখির চোখ করতে ভোডাফোন। আর সেই কারণেই আগামী তিন বছরে দফায় দফায় মোট ১১ হাজার কর্মীছাঁটাই করা হবে।

[আরও পড়ুন: দিল্লির আফগান দূতাবাসে জোর করে ঢোকার চেষ্টা তালিবান ‘কূটনীতিকে’র, রুখে দিল কর্মীরাই!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement