shono
Advertisement
WhatsApp

গ্রুপ কলিং ফিচারে বিরাট পরিবর্তন আনছে WhatsApp! জেনে নিন খুঁটিনাটি

কী জানাল সংস্থা?
Published By: Tiyasha SarkarPosted: 03:56 PM Sep 06, 2024Updated: 03:56 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট থেকে আশি সকলেই এখন সোশাল মিডিয়ায় সক্রিয়। অধিকাংশই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনার চেষ্টা করে সংস্থা। পরীক্ষা-নিরীক্ষা চলতেই থাকে। এবার গ্রুপ কলিং ফিচারে বিপ্লব আনছে হোয়াটসঅ্যাপ।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? এতদিন হোয়াটসঅ্যাপে গ্রুপ কলিংয়ের ক্ষেত্রে ফোন এলে সকল সদস্যের কাছে রিং হত। কিন্তু এবার আর তা হবে না। এবার লিংক থেকেই যুক্ত হওয়া যাবে গ্রুপ কলিংয়ে। অর্থাৎ গ্রুপ কলিংয়ের জন্য ধরুন আপনি একটি লিংক তৈরি করলেন। সেটায় ক্লিক করেই সদস্যরা গ্রুপ কলিংয়ে যুক্ত হতে পারবেন। ফলে যে কোনও সময় চাইলেই আপনি জয়েন করতে পারবেন। ঝঞ্চাটও নেই বললেই চলে। যদিও বছর দুয়েক আগেই কলের ক্ষেত্রে লিংকের ফিচার এনেছিল। তবে আপডেটের ফিচারে ব্যবহারকারীরাই লিংক তৈরি ও তা গ্রুপে শেয়ার করতে পারবেন।

[আরও পড়ুন: RG Kar: সন্দীপের আপ্ত সহায়ক পরিচয়ে ‘দাদাগিরি’, সেই প্রসূনকে আটক করল ED!]

প্রসঙ্গত, ভিডিও কলিংকে আরও আকর্ষণীয় করার লক্ষ্যেও কাজ করছে হোয়াটসঅ্যাপ। সংস্থা সূত্রে খবর, নিয়ে আসা হচ্ছে অগমেন্টেড রিয়ালিটি তথা এআই ফিল্টার। যার সাহায্যে স্ন্যাপচ্যাটের মতোই ফিল্টারের মজা নিতে পারবেন ইউজাররা। তাঁরা ভিডিও কল চলাকালীন নিজেদের মুখে এআর ফিল্টার লাগাতে পারবেন। নানা ধরনের এফেক্টসও বেছে নেওয়ার সুযোগ থাকছে। এতে ত্বক মসৃণ দেখানোর টুল এবং কম আলোয় উন্নত দৃশ্যমানতার জন্য লো লাইট মোডের মতো বৈশিষ্ট্য থাকবে। কেবল নিজের মুখই নয়, ব্যাকগ্রাউন্ডও এডিট করা যাবে। ব্যাকগ্রাউন্ড এডিটিং টুলের মাধ্যমে ইউজাররা তাঁদের ব্যাকগ্রাউন্ড কাস্টমাইজ করতে পারবেন। আবার ব্যাকগ্রাউন্ড ব্লার করার অপশনও রয়েছে।

[আরও পড়ুন: কেন জটিলতা ‘অপরাজিতা’ বিলে, কী এই ‘টেকনিক্যাল রিপোর্ট’?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনার চেষ্টা করে হোয়াটসঅ্যাপ। পরীক্ষা-নিরীক্ষা চলতেই থাকে।
  • এবার গ্রুপ কলিং ফিচারে বিপ্লব আনছে হোয়াটসঅ্যাপ।
Advertisement