shono
Advertisement

Paytm-র বিরুদ্ধে তদন্তে ইডি! কী বলছেন কেন্দ্রের রাজস্ব সচিব?

লাগাতার নিয়মভঙ্গের অভিযোগ উঠেছে পেটিএমের বিরুদ্ধে।
Posted: 08:31 PM Feb 03, 2024Updated: 08:31 PM Feb 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেটিএমের বিরুদ্ধে তদন্তে নামছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট? প্রশ্নটা কয়েকদিন ধরেই ঘুরছে আনাচে-কানাচে। এবার সেই প্রশ্নের জবাব দিলেন কেন্দ্রের রাজস্ব সচিব সঞ্জয় মালহোত্রা। জানালেন, পেটিএমের বিরুদ্ধে নতুন করে কোনও অভিযোগ পেলেই তদন্তে নামবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

এ প্রসঙ্গে সঞ্জয় মালহোত্রা জানিয়েছেন, “এর পর যদি আরবিআই পেটিএমের বিরুদ্ধে নতুন কোনও আর্থিক তছরূপের অভিযোগ আসে তাহলে এ দেশের নিয়ম মেনে তদন্তে নামবে ইডি।” আপাতত পেটিএমের বিরুদ্ধে ওঠা অভিযোদ খতিয়ে দেখছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।”

[আরও পড়ুন: ইনস্টাগ্রামে আলাপ, তরুণীর খাবারে মাদক মিশিয়ে গণধর্ষণ ‘বন্ধু’র!]

আরবিআইয়ের (Reserve Bank of India) তরফে জানানো হয়, পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সমস্ত পরিষেবা বন্ধ করা হবে। কারণ লাগাতার নিয়মভঙ্গের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। তৃতীয় সংস্থার অডিটেও উঠে এসেছে বেশ কিছু অসঙ্গতি। তার জেরে গত বছরও জরিমানার মুখে পড়েছিল পেটিএম। এবার সরাসরি শাস্তি পেল আর্থিক লেনদেনের অ্যাপটি।

প্রসঙ্গত, চিনের কাছে গ্রাহকদের তথ্য পাচারের অভিযোগ উঠেছিল পেটিএমের বিরুদ্ধে। একটি চিনা সংস্থা পরোক্ষভাবে পেটিএম পেমেন্টস ব্যাংকের সঙ্গে যুক্ত। আর সেই কারণেই ভারতীয় গ্রাহকদের তথ্য নাকি পাচার করা হচ্ছে সে দেশে। যা রিজার্ভ ব্যাংকের গাইডলাইনের বিরুদ্ধে। তবে চিনের সঙ্গে ঠিক কী ধরনের তথ্য শেয়ার করা হচ্ছে, সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। তার পরেই পাকাপাকিভাবে এই অ্যাপের পরিষেবা বন্ধ করে দিল রিজার্ভ ব্যাঙ্ক।

[আরও পড়ুন: আড়ালে বসে ষড়যন্ত্র, ‘পিকচারে’ না থেকেও নিয়োগ দুর্নীতির মূল মাথা পার্থই! বিস্ফোরক CBI]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement