shono
Advertisement

এবার একলাফে দেখে নেওয়া যাবে YouTube ভিডিওর সেরা অংশটি, জানেন কীভাবে?

আপনার সময় অনেকটাই বেঁচে যাবে।
Posted: 06:08 PM Mar 29, 2024Updated: 11:52 AM Mar 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের আগ্রহ বাড়িয়ে তুলতে প্রতিনিয়ত নতুন নতুন আপডেট করে চলেছে ইউটিউব। এবার আরও একটি নয়া ফিচার যুক্ত হতে চলেছে এই ভিডিও প্ল্যাটফর্মে। যাতে দীর্ঘ ভিডিওটির কোন অংশটি সবচেয়ে গুরুত্বপূর্ণ, তা আর কষ্ট করে খোঁজাখুঁজি করতে হবে না। ইউটিউব (YouTube) নিজেই সেই অংশটি প্লে করে দেবে!

Advertisement

ভাবছেন তো, এমনটাও সম্ভব! আসলে প্রযুক্তির উন্নতির হাত ধরে এখন আর কিছুই অসম্ভব নয়। ‘জাম্প এহেড’ নামের ফিচারের মাধ্যমে ভিডিওর সেরা কিংবা সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশে একলাফে পৌঁছে যেতে পারবেন। আপাতত ফিচারটি নিয়ে শেষ পর্যায়ের কাজ চলছে। কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সকে কাজে লাগিয়েই এই ফিচার প্রস্তুত হচ্ছে। ভিডিওর যে অংশটিতে এনগেজমেন্ট সবচেয়ে বেশি, সেখানেই আপনাকে নিয়ে চলে যাবে জাম্প এহেড। ফলে আপনার সময় অনেকটাই বেঁচে যাবে।

[আরও পড়ুন: ‘তোমার রায়, হায় হায়…’, তমলুক নয়, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যানারে ছয়লাপ মেদিনীপুর]

বর্তমানে ইউটিউবে ভিডিও চলাকালীন স্ক্রিনে ডবল ট্যাপ করলে ১০ কিংবা ২০ সেকেন্ড ভিডিওটি এগিয়ে যায়। আবার কেউ কেউ সামান্য ফাস্ট করেও ভিডিও প্লে করে যাতে কম সময়ে ভিডিও শেষ হয়ে যায়। আরও একধাপ এগিয়ে ইউজারদের সুবিধা করে দেবে জাম্প এহেড ফিচারটি। দীর্ঘ ডকুমেন্ট্রি থেকে গুরুত্বপূর্ণ তথ্য খুঁজে বের করতে এখন আর বেশি সময় লাগবে না।

ঠিক কবে থেকে চালু হবে এই ফিচার? এখনও পর্যন্ত এবিষয়ে ইউটিউবের তরফে কিছু জানানো হয়নি। আপাতত বাছাই করা কিছু ইউজারই এই ফিচারের সুবিধা পাবেন।

[আরও পড়ুন: ‘মোদি ৬০, মমতা ১০০’, ভোট ফ্যাশনে এগিয়ে ‘বাংলার মেয়ে’, দেদার বিকোচ্ছে টিশার্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement