shono
Advertisement

ঠেলায় পড়লে সিংহও গাছে ওঠে! বুনো মোষের ভয়ে কম্পমান পশুরাজের ভিডিও ভাইরাল

দেখে নিন সেই ভিডিও।
Posted: 01:31 PM Mar 16, 2022Updated: 01:31 PM Mar 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ঠেলায় না পড়লে বিড়াল গাছে ওঠে না’। কেবল বিড়াল নয়, ঠেলায় পড়লে যে ‘বড়’ বিড়ালেরও গাছে উঠে পড়তে কোনও আপত্তি থাকে না, তার হাতেগরম প্রমাণ মিলল। সিংহের (Lion) কথা হচ্ছে। খোদ পশুরাজকেও থরহরি কম্পমান হয়ে গাছে চড়তে দেখা গেল। নিমেষে ভাইরাল হল ভিডিওটি (Viral video)।

Advertisement

আসলে সিংহ যতই পশুরাজ হোক, বেগতিক দেখলে প্রাণভয়ে কম্পমান জঙ্গলের কোনও ছোটখাটো প্রাণীর মতো তাকেও অসহায় হয়ে পড়তে দেখা যায়। আফ্রিকার একটি ভিডিওই তার সাক্ষী। অবশ্য এর আগেও এই ধরনের নানা ভিডিও দেখা গিয়েছে। কিন্তু এই ভিডিওটি যে স্পেশাল, তা মানছেন সকলেই।

[আরও পড়ুন: করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের মাঝেই দেশে শুরু ১২-১৪ বছর বয়সিদের টিকাকরণ]

সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে এই ভিডিও। তাতে দেখা গিয়েছে,গাছের মগডাল থেকে দূরে থাকলেও মাটি থেকে অনেকটাই উপরে উঠে পড়েছে সিংহটি। অসহায় কাতর ভঙ্গিতে সে জড়িয়ে রেখেছে গাছটিকে। দূরে রয়েছে সারি সারি বুনো মোষের দল! সিংহটিকে দেখে পরিষ্কার বোঝা যাচ্ছে, সে খুব একটা ভাল অবস্থায় নেই। যে কোনও মুহূর্তেই হয়তো পড়ে যেতে পারে। ভিডিও ক্লিপটি যেখানে শেষ হচ্ছে, সেখানে মনে হচ্ছে সিংহটি বোধহয় একটু একটু করে তার নিয়ন্ত্রণ হারাচ্ছে।

[আরও পড়ুন: সোনিয়ার নির্দেশই শিরোধার্য, পাঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা সিধুর]

তবে শেষ পর্যন্ত কী হয়েছে, সিংহটি সেযাত্রা মোষের দঙ্গলের হাত থেকে রক্ষা পেয়েছে কিনা তা অবশ্য জানা যায়নি। এমনকী, ভিডিওটি আফ্রিকার কোন জঙ্গলের তাও অজানা। তবে ওই ছোট্ট ক্লিপ দেখেই চমকে গিয়েছেন নেটিজেনরা। অরণ্য প্রকৃতিতে যে সিংহের মতো দোর্দণ্ডপ্রতাপ পশুকেও প্রতিনিয়ত যুঝতে হয় সেই কথাই মনে করিয়ে দিচ্ছে ওই ভিডিও।

আসলে বুনো মোষের দঙ্গলকে খুব ভয় করে জঙ্গলের সব প্রাণীই। তালিকায় রয়েছে খোদ সিংহও। একসঙ্গে অতগুলি মোষকে সামলাতে পারে না তারাও। এর আগে ২০১৫ সালেও একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেখানেও বুনো মোষের তাড়া খেয়ে একটি সিংহকে প্রাণ বাঁচাতে গাছে উঠে পড়তে দেখা গিয়েছিল। আসলে সেখানেও দেখা গিয়েছিল গাছের নিচে দল বেঁধে দাঁড়িয়ে রয়েছে মোষের দল। কোনও তাড়া নেই। তারা শান্তভাবে অপেক্ষা করছে কখন গাছ থেকে খসে পড়বে পশুরাজ। সেই দৃশ্যই ফের মনে করাল নয়া ভাইরাল ভিডিওটি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার