shono
Advertisement

১৫ বছর ধরে লিভ-ইন, ৬ সন্তানের সামনেই এক ছাদনাতলায় তিন প্রেমিকাকে বিয়ে যুবকের

মধ্যপ্রদেশের আলিরাজপুরের ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।
Posted: 03:59 PM May 04, 2022Updated: 04:31 PM May 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমিকার সংখ্যা তিন। তাঁদের সঙ্গে লিভ-ইন (Live-in) সম্পর্ক গত ১৫ বছরের। এমনকী তিন প্রেমিকার গর্ভের ছয় সন্তানের পিতাও বটে। সেই যুবক অবশেষে বিয়ে করলেন। না, তিন প্রেমিকার কাউকেই বঞ্চিত করেননি। ফলে এক বিয়ের (Wedding) আসরে দেখা গিয়েছে তিন কনেকে। তিনজনকে এক ছাদনাতলায় বিয়ে করে চমকে দিয়েছেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক যুবক।

Advertisement

ঘটনাটি মধ্যপ্রদেশের আদিবাসী অধ্যুষিত আলিরাজপুরের। যাঁকে নিয়ে আলোচনার ধুম পড়েছে রাজ্য ছাড়িয়ে দেশে, তিনি বছর বিয়াল্লিশের যুবক সমর্থ মৌর্য (Samrath Mourya)। সমর্থ আলিরাজপুর জেলার নাগপুর গ্রামের প্রাক্তন সরপঞ্চ (পঞ্চায়েত প্রধান)। জানা গিয়েছে, তাঁর সঙ্গে তিন তরুণীর সম্পর্ক বিগত ১৫ বছরের। বর্তমানে যাঁদের বয়স তিরিশ থেকে পঁয়তিরিশের মধ্যে। বিয়ের আসরে উপস্থিত ছিল সমর্থের ছয় সন্তান। তারা বাবা ও তিন মায়ের বিয়ে উপভোগ করেছে বলেই খবর। তিন দিন ধরে পালিত হয় বিয়ের যাবতীয় রীতি। যদিও অনেকেই প্রশ্ন তুলছেন, এক ব্যক্তি কি একসঙ্গে তিন জন মহিলাকে বিয়ে করতে পারেন?

[আরও পড়ুন: বয়স সংখ্যামাত্র, ১০০ মিটার দৌড়ে বিশ্বরেকর্ড গড়লেন একশোর ‘তরুণ’]

উল্লেখ্য, সমর্থ আদিবাসী সম্প্রদায়ের মানুষ। বলা হয়ে থাকে, আদিবাসীদের মধ্যে রীতি রয়েছে, একজন পুরুষ একাধিক মহিলার সঙ্গে লিভ-ইন করতে পারেন। পরে বিয়ের সিদ্ধান্তও নিতেও পারেন। কিন্তু আইন কি এই স্বীকৃতি দেয়? এই বিষয়ে আলিরাজপুরের ডিস্ট্রিক্ট কালেক্টর রাঘবেন্দ্র সিং বলেন, “আদিবাসী সম্প্রদায়ের পুরুষের একাধিক মহিলাকে বিয়ে করা বৈধ কিনা, এই বিষয়ে আমি এখন মন্তব্য করব না। তবে আদিবাসীদের নিজস্ব রীতি এবং আচার রয়েছে। যাকে আমরা সম্মান করি।” যাকে নিয়ে এত কথা, সেই সমর্থ মৌর্য কী বলছেন?

[আরও পড়ুন: ‘ভারত বিরোধীদের সঙ্গেই রাহুল গান্ধীর বন্ধুত্ব কেন?’, নাইট ক্লাব নিয়ে ফের খোঁচা বিজেপির]

সমর্থ বলেন, “আমি সমস্ত নিয়ম মেনে তিন প্রেমিকার সঙ্গে বিয়ে করেছি। এর ফলে সমাজের বিভিন্ন রীতি রেওয়াজে এবার থেকে অংশ নিতে পারব। মন্দিরে প্রবেশ করার অধিকার পাব। ভবিষ্যতে আদিবাসী রীতি মেনে আমরা ছেলেমেয়েদের বিয়েও দিতে পারব।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার