shono
Advertisement

প্রভাবশালীরাই পাচ্ছেন টাকা! পঞ্চায়েত সদস্যর আমফানের ত্রাণ ‘দুর্নীতি’তে ক্ষোভে ফুঁসছে ভাঙড়

পঞ্চায়েত সদস্যর বাড়ির সামনে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। The post প্রভাবশালীরাই পাচ্ছেন টাকা! পঞ্চায়েত সদস্যর আমফানের ত্রাণ ‘দুর্নীতি’তে ক্ষোভে ফুঁসছে ভাঙড় appeared first on Sangbad Pratidin.
Posted: 06:19 PM Jun 26, 2020Updated: 07:09 PM Jun 26, 2020

দেবব্রত মণ্ডল, বারুইপুর: আমফানে (Amphan) ক্ষতির টাকা না পেয়ে পঞ্চায়েত সদস্যের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন ক্ষুব্ধ গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় ২ নম্বর ব্লকের শানপুকুর গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সদস্য বাড়ির সামনে। পরে অবশ্য পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।

Advertisement

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, শুক্রবার সকালে প্রায় হাজারখানেক গ্রামের মানুষ জড়ো হয় শানপুকুর পঞ্চায়েত পঞ্চায়েত সদস্য রেহেনা বিবির বাড়ির সামনে। ক্ষুব্ধ গ্রামবাসীরা দুর্নীতি, স্বজনপোষণ এবং ঘুষের অভিযোগ তোলেন ওই পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। রেহেনা বিবি পঞ্চায়েত সদস্য হলেও বকলমে স্বামী লাল বাবু সর্দারই তার হয়ে কাজ দেখাশোনা করেন। গ্রামবাসীরা অভিযোগ তোলেন তাঁর স্বামীর বিরুদ্ধে। প্রতিবাদে শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ওই সদস্যের বাড়ির সামনে চলে  বিক্ষোভ কর্মসূচি। খবর পেয়ে কাশীপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। গ্রামবাসীদের আশ্বস্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

[আরও পড়ুন: ‘তৃণমূল নেতারা করোনা বিলি করছেন’, দিলীপ ঘোষের মন্তব্যে তুঙ্গে বিতর্ক]

বিক্ষুব্ধ গ্রামবাসী কুরবান মোল্লা দাবি করেন, “এলাকায় যাদের ক্ষয়ক্ষতি তেমন হয়নি তারাই আমফানের ক্ষতির টাকা পেয়ে যাচ্ছেন। অথচ যাদের ক্ষতি হয়েছে প্লাস্টিকের নিচে এখনও বসবাস করছেন তারা ঘরের ক্ষতির টাকা পাচ্ছেন না। দুর্নীতি করেই গরিব মানুষকে বাদ দিয়ে পয়সাওয়ালা লোকদেরকে সরকারি টাকা পাইয়ে দেওয়া হচ্ছে।” পঞ্চায়েত সদস্য রেহেনা বিবি অবশ্য তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন,”পঞ্চায়েত সদস্য যেমন নামের তালিকা তৈরি করেছেন তেমনই পঞ্চায়েত এবং বিডিও অফিস থেকেও তালিকা তৈরি করা হয়েছে। সেই ক্ষেত্রে বিভিন্ন লোকের নাম ঢুকে পড়েছে। এর সঙ্গে কোন দুর্নীতির সম্পর্ক নেই।” এ বিষয়ে ভাঙড় ২ নম্বর ব্লকের বিডিও কৌশিক কুমার মাইতি বলেন , “এখনও আমাদের কাছে কেউ কোনও অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।” 

[আরও পড়ুন: সালানপুরে ভয়াবহ ধস, চোখের নিমেষে মাটির তলায় চলে গেল ২টি ডাম্পার]

The post প্রভাবশালীরাই পাচ্ছেন টাকা! পঞ্চায়েত সদস্যর আমফানের ত্রাণ ‘দুর্নীতি’তে ক্ষোভে ফুঁসছে ভাঙড় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার