shono
Advertisement

মানেননি সিগন্যাল-ফাউল মার্কিং, চালকের ভুলেই লাইনচ্যুত বর্ধমান-ব্যান্ডেল লোকাল

পূর্ব রেলের রিপোর্টে চাঞ্চল্যকর দাবি।
Posted: 10:46 AM May 11, 2023Updated: 11:38 AM May 11, 2023

সুব্রত বিশ্বাস: চালকের ভুলেই শক্তিগড়ের কাছে লাইনচ্যুত বর্ধমান-ব্যান্ডেল লোকাল। সাফ জানাল পূর্ব রেল। সিগন্যাল না মানায় পাশের লাইনে থাকা তেলবাহী মালগাড়ির সঙ্গে ধাক্কা লাগে লোকালের। যার জেরে লাইন ছেড়ে মাটিতে নেমে যায় লোকাল ট্রেনের প্রথম বগিটি। বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত বলে আশঙ্কা করছে রেল। তবে লোকালের গতি কম থাকায় সেই বিপদ এড়ানো গিয়েছে।

Advertisement

রাত সাড়ে ন’টা নাগাদ দুর্ঘটনার খবর পেতেই শক্তিগড় স্টেশনের কাছে দুর্ঘটনাস্থলে ছুটে যান পূর্ব রেলের জিএম অমিতকুমার দ্বিবেদী-সহ শীর্ষ কর্তারা। ঘটনাস্থল খতিয়ে দেখে তদন্ত শুরু হয়েছে। সূত্রের খবর, ৩ নম্বর লাইন থেকে সাত নম্বর লাইনে চেঞ্জ করার সময় সিগন্যাল না মানায় একই লাইনে দুটি ট্রেন চলে আসে। লোকালটি ও জ্বালানিবাহী মালগাড়়ি একই লাইনে উঠে আসে বলে খবর। শুধু সিগন্যাল নয়, লাইনের ধারে থাকা ফাউল মার্কিংও মানেননি চালক, যার জেরে এই দুর্ঘটনা ঘটে। চালকের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হচ্ছে বলেও জানিয়েছে পূর্ব রেল।

[আরও পড়ুন: ‘প্রশাসক মুখ্যমন্ত্রীকে কড়া হতেই হয়’, কুণালের সঙ্গে সাক্ষাতের পর বললেন শুভাপ্রসন্ন]

ছবি: মুকলেসুর রহমান।

তবে শুধু চালকের গাফিলতি না কি চাকা বা লাইনেও কোনও সমস্যা ছিল, তাও খতিয়ে দেখা হচ্ছে। কয়েক মাস আগে একই ধরনের দুর্ঘটনা ঘটেছিল শিয়ালদহে। সেইসময় দেখা যায় সিগন্যাল না মানায় দুর্ঘটনা ঘটেছে। ট্রেনটি চালানো হচ্ছিন শান্টিং ম্যানকে দিয়ে। এক্ষেত্রেও এরকম কিছু হয়েছে কি না তা খতিয়ে দেখছে রেল। এদিকে দুর্ঘটনার জেরে বৃহস্পতিবার দিনভর একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। এরমধ্যে মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, আসানসোলগামী একাধিক ট্রেন রয়েছে।

[আরও পড়ুন: উৎকর্ষ বাংলা নিয়ে নবান্নে শিল্পমহলের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর, বিপুল কর্মসংস্থান ঘোষণার সম্ভাবনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার