shono
Advertisement

স্কুল সংস্কারের টাকা নিয়ে জটিলতা, দেবের বিরুদ্ধে পোস্টার বিজেপির

প্রতিশ্রুতি দিয়েও ৫০ লক্ষ টাকা তৃণমূলের তারকা প্রার্থী দেননি বলেই অভিযোগ।
Posted: 03:01 PM Mar 25, 2024Updated: 03:01 PM Mar 25, 2024

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: স্কুল সংস্কারের টাকা নিয়ে জটিলতা। ঘাটালের তারকা তৃণমূল প্রার্থী দেবের বিরুদ্ধে পোস্টার বিজেপির। অভিযোগ, তিনি প্রতিশ্রুতি দিয়ে টাকা দেননি। লোকসভা ভোটে (Lok Sabha Elections) জিতে হিরণ স্কুল সংস্কারের টাকা দেবেন বলেও উল্লেখ রয়েছে পোস্টারে। কিছুটা নিয়মের গেরোয় অনুদান আটকে রয়েছে বলেই দাবি খোদ দেবের।

Advertisement

পশ্চিম মেদিনীপুরের ঘাটালের (Ghatal) খড়ার সূর্যকুমার হেমাঙ্গিনী হাইত বালিকা বিদ্যালয়। প্রায় শতবর্ষ প্রাচীন এই স্কুলটির অবস্থা সঙ্গীণ। গত জুলাই মাসে সিঁড়ির চাঙড় খসে পড়ে। কোনও ছাত্রী জখম না হলেও আতঙ্ক ছড়ায়। গত অক্টোবর দেব ওই স্কুলভবন পরিদর্শনে যান। সাংসদ তহবিল থেকে ৫০ লক্ষ টাকা অনুদানের আশ্বাস দেন ঘাটালের তৃণমূলের তারকা প্রার্থী। তবে স্কুল কর্তৃপক্ষের দাবি, সংসদ তহবিলের টাকা এখনও পাননি তাঁরা। ইতিমধ্যে অরবিন্দ বিদ্যামন্দির নামে স্থানীয় একটি স্কুলে ওই বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের ক্লাস শুরু হয়। অরবিন্দ বিদ্যামন্দিরে ক্লাস শুরু হয় বেলায়। তাই আপাতত সকালে ওই স্কুলভবনেই ক্লাস করে খড়ার সূর্যকুমার হেমাঙ্গিনী হাইত বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা। শিক্ষিকার দাবি, তার ফলে পাঁচ ঘণ্টার স্কুল হওয়ার কথা থাকলেও ক্লাস হচ্ছে ঘণ্টাতিনেক। স্বাভাবিকভাবেই ছাত্রীদের পড়াশোনার ক্ষতি হচ্ছে।

[আরও পড়ুন: ‘দেবের নির্দেশে বিজেপি কর্মী খুন’, মৃতের মায়ের সামনে বিস্ফোরক দাবি হিরণের]

সোমবার দোলের সকালে এই ইস্যুতেই এলাকায় ‘খড়ার পৌর বিজেপি’র পক্ষ থেকে একাধিক পোস্টার দেখতে পাওয়া যায়। ওই পোস্টারগুলিতে লেখা রয়েছে, “শিক্ষা সমাজের মেরুদণ্ড। সেই শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে রাজনীতি এবার বন্ধ করুন দেববাবু। আপনি কথা দিয়ে কথা রাখেননি। আর প্রতিশ্রুতি নয়। হিরণদা জেতার ৩ মাসের মধ্যেই স্কুল বিল্ডিং তৈরির সম্পূর্ণ দায়িত্ব তিনি নেবেন।” 

নিয়মের গেরোয় অনুদান আটকে রয়েছে বলে জানান খোদ দেবও। সমস্যা মিটে গেলেই স্কুলভবন সংস্কারের টাকা পাওয়া যাবে বলেই জানান তিনি। তবে পোস্টার রাজনীতি চান না স্কুল কর্তৃপক্ষের কেউই। শতাব্দী প্রাচীন স্কুলভবন সংস্কারের ব্যবস্থা হোক, আর্জি তাঁদের।

[আরও পড়ুন: দোলে রঙিন সৌমিত্র, বাইকে সঙ্গী নববিবাহিত স্ত্রী, পরনে হলুদ-লাল রংমিলান্তি পোশাক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement