shono
Advertisement

দেবতা-ঐতিহাসিক ব্যক্তিত্বদের নামে রাখা যাবে না মদের দোকানের নাম

খুব দ্রুতই এই সংক্রান্ত আইন আনতে চলেছে মহারাষ্ট্র সরকার। The post দেবতা-ঐতিহাসিক ব্যক্তিত্বদের নামে রাখা যাবে না মদের দোকানের নাম appeared first on Sangbad Pratidin.
Posted: 01:16 PM Apr 01, 2017Updated: 03:20 PM Dec 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তায় হাঁটতে হাঁটতে হঠাৎ নজরে এল মদের দোকান। নাম ‘রাণাপ্রতাপ বিয়ার বার’ কিংবা ‘জয় অম্বে’। মহারাষ্ট্রে জায়গায় জায়গায় এরকমভাবেই দেব-দেবী বা কোনও ঐতিহাসিক ব্যক্তিত্ব অথবা কোনও বিখ্যাত দূর্গের নামে মদের দোকান দেখতে পাওয়া যায়। কিন্তু এবার সেই নামেই অসন্তোষ প্রকাশ করল মহারাষ্ট্র সরকার। আর কোনও মদের দোকান যাতে এরকম নামে না রাখা হয়, সেজন্য খুব দ্রুতই নতুন আইনও আনার কথা ভাবছে তাঁরা।

Advertisement

[ভারতীয়রা তর্কপ্রিয় কিন্তু অসহিষ্ণু বললে মানব না: রাষ্ট্রপতি]

বিধানসভায় এই বিষয়টি নজরে আনেন এনসিপি নেতা অমর সিং পণ্ডিত। তাঁর মতে, বিয়ার বার কিংবা মদের দোকানের এই ধরনের নামকরণের ফলে ইতিহাস বিকৃত হচ্ছে। তাঁর প্রশ্নের জবাবেই মহারাষ্ট্রের আবগারি দপ্তরের প্রতিমন্ত্রী চন্দ্রশেখর বাওয়ানখুলে জানান, ‘বর্তমানে এই সংক্রান্ত কোনও আইন নেই। এই বিষয়ে নতুন আইন আনা যায় কিনা সেব্যাপারে সিদ্ধান্ত নিতে শ্রমমন্ত্রক এবং রাজ্য আবগারি দপ্তর একসঙ্গে বৈঠকে বসবে। আগামী পনেরো দিনের মধ্যেই বৈঠকটি হবে।এমনকী প্রয়োজন পড়লে আইন বিভাগেরও পরামর্শ নেওয়া হবে।’

[অযোধ্যায় হোক রাম মন্দিরই, দাবি মুসলিম সংগঠনের]

বাওয়ানকুলে আরও জানান, এইভাবে দেব-দেবী বা ঐতিহাসিক ব্যক্তিদের নামে মদের দোকান কিংবা বিয়ার বারের নাম রাখা কখনই কাম্য নয়। সরকার যত তাড়াতাড়ি সম্ভব এর বিরুদ্ধে ব্যবস্থা নেবে। তিনি আরও আশ্বস্ত করেন খুব দ্রুতই নতুন আইন আনা হবে এবং জুলাইতে বাদল অধিবেশনে সেটিকে বিধানসভায় পেশ করা হবে।

[এই সংস্থা প্রতিদিন ২ জিবি ডেটা দেবে ৩১৯ টাকায়]

The post দেবতা-ঐতিহাসিক ব্যক্তিত্বদের নামে রাখা যাবে না মদের দোকানের নাম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement