shono
Advertisement

২ নভেম্বরই হাজিরা দেবেন, চিঠিতে জানিয়েও নানা প্রশ্ন তুললেন মহুয়া

বৃহস্পতিবার সকাল ১১টায় তাঁর হাজিরা দেওয়ার কথা।
Posted: 10:52 AM Nov 01, 2023Updated: 11:49 AM Nov 01, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: আগামিকাল বৃহস্পতিবার, ২ নভেম্বর লোকসভার এথিক্স কমিটির মুখোমুখি হবেন সাংসদ মহুয়া মৈত্র। তিনি নিজেই কমিটির চেয়ারম্যান বিনোদ সোনকরকে একটি চিঠি লিখে বিষয়টি জানিয়েছেন। পাশাপাশি বিভিন্ন বিষয়ে প্রশ্নও তুলেছেন তিনি। তবে জানিয়ে দিয়েছেন, কমিটির সিদ্ধন্তকে সম্মান জানিয়ে ২ তারিখ সকাল ১১টায় কমিটির মুখোমুখি হবেন।

Advertisement

বুধবার সকালে মহুয়া নিজের এক্স হ্যান্ডলে শেয়ার করেছেন চিঠিটি। সেই সঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন, যেহেতু এথিক্স কমিটি তাঁকে ডেকে পাঠানোর চিঠিটি সংবাদমাধ্যমে প্রকাশ করেছিল তাই তাঁরও মনে হয়েছে তাঁর লেখা চিঠিটিও প্রকাশ্যে নিয়ে আসার। চিঠিতে মহুয়া দাবি করেছেন, গত ২৭ অক্টোবর তিনি কমিটিকে একটি চিঠি লিখে অনুরোধ করেছিলেন তাঁকে ৫ নভেম্বরের পর কোনও তারিখ দেওয়া হোক। কেননা আগে থেকেই বিজয়া দশমী উপলক্ষে তাঁর বিভিন্ন কর্মসূচি রয়েছে। কিন্তু কমিটি তাঁর অনুরোধ না রাখায় তিনি বিস্মিত বলে জানাচ্ছেন মহুয়া। যদিও সমনটির সম্মানার্থে তিনি হাজির হবেন কমিটির সামনে, তবুও এমন মনোভাবের বিরোধিতাও করেছেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ।

[আরও পড়ুন: ফের জ্বালানি জ্বালা, একলাফে অনেকটা বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম]

সংসদে ঘৃণাভাষণে অভিযুক্ত রমেশ বিধুরির প্রসঙ্গও তুলেছেন মহুয়া। তাঁর দাবি, ১০ অক্টোবর সমন পাঠানো হয়েছিল রমেশকে। কিন্তু বিজেপি সাংসদ জানিয়ে দেন, তিনি রাজস্থানে ভোটপ্রচারে ব্যস্ত থাকায় বৈঠকে থাকতে পারবেন না। এখনও পর্যন্ত তাঁকে কোনও দ্বিতীয় তারিখও দেওয়া হয়নি, একথা মনে করিয়ে কার্যতই আক্রমণের সুরই বজায় রেখেছেন মহুয়া। পাশাপাশি তাঁর চিঠিতে দর্শন হীরানন্দানি ও জয় দেহাদ্রাইকে ক্রস এক্সামিন করার অনুমতিও চেয়েছেন মহুয়া।

উল্লেখ্য, টাকার বদলে প্রশ্ন বিতর্কে প্রথমে ৩১ অক্টোবর মহুয়াকে তলব করেছিল সংসদের এথিক্স কমিটি (Lok Sabha Ethics Committee)। কিন্তু নিজের সংসদীয় এলাকায় ব্যস্ত থাকায় সেদিন হাজিরা দেননি তৃণমূল সাংসদ। তিনি চিঠি দিয়ে এথিক্স কমিটির কাছে ৫ নভেম্বর পর্যন্ত সময় চেয়ে নেন। সেই সময় তাঁকে দেওয়া হয়নি। অবশেষে তৃণমূল সাংসদ জানিয়ে দিলেন, ২ নভেম্বরই তিনি হাজিরা দেবেন।

[আরও পড়ুন: ফের জ্বালানি জ্বালা, একলাফে অনেকটা বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement