shono
Advertisement

অরিজিতের পাশে মমতা, মুর্শিদাবাদে হাসপাতাল গড়তে সবরকম সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর

'অরিজিতের গুণই ওঁর সবচেয়ে বড় অহংকার', মন্তব্য মুখ্যমন্ত্রীর।
Posted: 01:02 PM Jan 16, 2023Updated: 01:20 PM Jan 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুর্শিদাবাদের ছেলে অরিজিৎ সিংয়ের (Arijit Singh) পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গিপুরে মেডিক্যাল কলেজ-হাসপাতাল গড়তে চান সংগীতশিল্পী। মনের সেই কথা তিনি মুখ্যমন্ত্রীকে জানিয়েছিলেন। এই কাজে অরিজিৎকে সমস্তরকম সাহায্য করা হবে। মুর্শিদাবাদে প্রশাসনিক সভায় এমনটাই জানালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Advertisement

এদিন স্বাস্থ্য পরিষেবা নিয়ে বক্তব্য রাখার সময় মুখ্যমন্ত্রী বলেন, “মুর্শিদাবাদ জেলার ছেলে অরিজিৎ। খুব ভাল গান করেন। আজকে সারা বিশ্বের গর্ব। অরিজিৎ আমাকে বলেছে, দিদি আমি জঙ্গিপুরে মেডিক্যাল কলেজ-হাসপাতাল গড়তে চাই। আমি তাঁকে মুর্শিদাবাদে দাঁড়িয়ে বলছি। তুমি কর, যা যা সাহায্য লাগবে…জঙ্গিপুরেও তুমি যদি করতে চাও আমরা সব সাহায্য দেব। তুমি এগিয়ে এসো। ও একটা মা মাটি মানুষের লোক। মানে মাটিতে চলার লোক। দেখবেন ওঁর কোনও অহংকার নেই। ওঁর নিজের গুণই ওঁর সবচেয়ে বড় অহংকার, ওঁর অলঙ্কার। কাজেই এই ধরনের যে কাজ হবে আমরা করব।”

[আরও পড়ুন: মরণোত্তর দেহদানের ঘোষণার পরই হাসপাতালে ছবি, কী হল তসলিমার? উৎকণ্ঠায় অনুরাগীরা]

উল্লেখ্য, এর আগে ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (28th KIFF) যোগ দিয়েছিলেন অরিজিৎ। উদ্বোধনী মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধে ‘রং দে তু মোহে গেরুয়া…’ লাইনটি শোনান জনপ্রিয় গায়ক। শাহরুখ-কাজল অভিনীত ‘দিলওয়ালে’ সিনেমার জন্য গানটি গেয়েছিলেন অরিজিৎ। শাহরুখকে সম্মান জানিয়েই লাইনটি গেয়ে ওঠেন তিনি। কিন্তু সেই অংশের ভিডিও শেয়ার করেই রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার লেখেন, “কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মমতা বন্দ্যোপাধ্যায় যখন অরিজিৎ সিংকে নিজের পছন্দের গান গাইতে বলেন তিনি রং দে তু মোহে গেরুয়া গানটিই গেয়েছেন। গেরুয়াই পশ্চিমবঙ্গের ভবিষ্যৎ।”

এর পালটা দিয়ে আবার কামারহাটির বিধায়ক মদন মিত্র বলেন, বিজেপি নেতাদের মনোবিদ দেখানো উচিত। স্বামী বিবেকানন্দও গেরুয়া বসন ধারণ করেছিলেন, তার মানে তো আর তিনি বিজেপিতে যোগদানের কথা বলেননি, এমনই মন্তব্য করেন তিনি। তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়র মতে, গান তো গানই। শাহরুখ খানের লিপে গানটি যখন প্রকাশ্যে এসেছিল তখন কোনও বিতর্ক হয়নি, তাহলে এখন কেন? প্রশ্ন তোলেন তিনি।

এদিকে জিয়াগঞ্জের উন্নয়নে বহুদিন ধরেই ব্রতী অরিজিৎ। মুম্বইয়ের কনসার্টে হাজার হাজার দর্শকদের সামনে তিনি জানিয়েছিলেন, মুর্শিদাবাদের জিয়াগঞ্জে একটি সেলফ সাসটেন্ড স্কুল খুলতে চান। তার জন্য অন্তত ১০০ কোটি টাকা তাঁর প্রয়োজন।  সোমবার মুর্শিদাবাদে বক্তব্য রাখতে গিয়ে বেসরকারি হাসপাতালে বিরুদ্ধে রোগীদের স্বাস্থ্যসাথী কার্ডের পরিষেবা না দেওয়ার অভিযোগ নিয়েও কথা বলেন মুখ্যমন্ত্রী। এদিন সেই সমস্ত বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নেওয়ার হুঁশিয়ারিও জেলার সভামঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “কখনও কখনও টাফ হতে হবে। মানুষকে যারা বঞ্চিত করে তাদের জন্য আমরা কঠিন।”

[আরও পড়ুন: ফের আন্তর্জাতিক পুরস্কার পেল ‘RRR’, চাঞ্চল্যকর তথ্য ফাঁস করলেন ছবির সংগীত পরিচালক ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement