shono
Advertisement

ফের কেন্দ্রের আমন্ত্রণ উপেক্ষা! অমিত শাহর ডাকা মাও দমন বৈঠকে গেলেন না মমতা

রাজ্যের তরফে হাজির ছিলেন ডিজি এবং মুখ্য সচিব। The post ফের কেন্দ্রের আমন্ত্রণ উপেক্ষা! অমিত শাহর ডাকা মাও দমন বৈঠকে গেলেন না মমতা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:34 PM Aug 26, 2019Updated: 08:02 PM Aug 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নীতি আয়োগ, ‘এক দেশ এক নির্বাচন’ সংক্রান্ত বৈঠকের পর কেন্দ্রের ডাকা আরও একটি বৈঠকে অনুপস্থিত থাকলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আন্তঃরাজ্য মাওবাদী দমন ইস্যুতে একটি বৈঠক ডেকেছিলেন। বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল মাওবাদী অধ্যুষিত দশটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের। তাৎপর্যপূর্ণভাবে সেই বৈঠকে অনুপস্থিত ছিলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবশ্য মমতা একা নন, অনুপস্থিত ছিলেন আরও দুই রাজ্যের মুখ্যমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: বিজেপি নেতাদের মৃত্যুর পিছনে বিরোধীদের ‘কালা জাদু’, আজব দাবি সাধ্বী প্রজ্ঞার]

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে হওয়া নীতি আয়োগের বৈঠক বয়কট করেছেন মুখ্যমন্ত্রী। মমতার বক্তব্য, নীতি আয়োগ রাজ্যের আর্থিক পরিস্থিতি বা পরিকাঠামোর সঙ্গে সরাসরি যুক্ত নয়, তাই ওই বৈঠকে উপস্থিত থাকার প্রয়োজনীয়তা নেই। মাস তিনেক আগেই, এক দেশ এক ভোট সংক্রান্ত আলোচনার জন্য মমতাকে আহ্বান করেছিলেন খোদ নরেন্দ্র মোদি। কিন্তু, সেই বৈঠকেও হাজির হননি রাজ্যের মুখ্যমন্ত্রী।

এবার অমিত শাহর ডাকা নকশাল বিরোধী বৈঠকেও হাজির হলেন না মমতা। ৩৭০ ধারা নিয়ে শাসক-বিরোধী তরজার মধ্যেই মাও দমন নিয়ে সোমবার বৈঠক ডাকেন অমিত শাহ। সকাল দশটা নাগাদ শুরু হয় বৈঠক। এদিনের বৈঠকে আমন্ত্রিত ছিলেন, ঝাড়খণ্ড, ছত্তিশগড়, ওড়িশা, পশ্চিমবঙ্গ, বিহার, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীরা। মমতার পাশাপাশি ব্যক্তিগত কারণে এই বৈঠকে হাজির হননি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস। মুখ্যমন্ত্রী হাজির না থাকলেও এই বৈঠকে রাজ্যের তরফে হাজির ছিলেন ডিজি বীরেন্দ্র এবং মুখ্য সচিব মলয় দে।

[আরও পড়ুন: ৭৩ বছরে প্রথম, মাওবাদীদের আতুঁড়ঘরে জাতীয় পতাকা তুললেন ওড়িশার ‘সিংহম’]

আসলে ৩৭০ ধারা-সহ একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরোধিতা করে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্য রাজনীতির স্বার্থে কেন্দ্রের সঙ্গে দূরত্ব বজায় রাখাটাও জরুরি। তাছাড়া এই মুহূর্তে জেলা সফরে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই সব কারণেই তিনি স্বরাষ্ট্র মন্ত্রীর ডাকা বৈঠকে যাননি বলে মত ওয়াকিবহাল মহলের। যদিও, নবান্নের তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

The post ফের কেন্দ্রের আমন্ত্রণ উপেক্ষা! অমিত শাহর ডাকা মাও দমন বৈঠকে গেলেন না মমতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার