shono
Advertisement

অনলাইনে খাবার অর্ডার করে প্রতারিত যুবক, অ্যাকাউন্ট থেকে উধাও ১১ হাজার টাকা

২৫৪ টাকার খাবার অর্ডার করেছিলেন ওই যুবক। The post অনলাইনে খাবার অর্ডার করে প্রতারিত যুবক, অ্যাকাউন্ট থেকে উধাও ১১ হাজার টাকা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:48 PM Dec 04, 2019Updated: 02:48 PM Dec 04, 2019

অর্ণব আইচ: অনলাইনে খাবার অর্ডার করে জালিয়াতির শিকার এক যুবক। জানা গিয়েছে, ২৫৪ টাকা খাবার অর্ডার করার পর তাঁর অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে ১১ হাজার টাকা। ইতিমধ্যেই গোটা বিষয়টি জানিয়ে যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন ওই যুবক। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, হরিদেবপুরের বাসিন্দা ঋষভ ঘোষ নামে ওই যুবক মঙ্গলবার কাজের জন্য স্টুডিওতে ছিলেন। সেই সময় তিনি একটি ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করেন। কিন্তু দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও খাবার আসেনি। এরপর ইন্টারনেট খুঁজে ওই ডেলিভারি সংস্থার একটি নম্বর পান ওই যুবক। সেই নম্বরে ফোন করেন তিনি। ওই যুবক জানান, ফোনে তাঁকে জানানো হয় যে তাঁর মোবাইলে একটি লিংক পাঠানো হচ্ছে। সেই লিংকে ক্লিক করলেই খাবার বাবদ যে টাকা তাঁর অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হয়েছে তা ফেরত দেওয়া হবে।

কথা মতো মোবাইলে আসা লিংকে ক্লিক করেন ঋষভ। এরপরই কিছুক্ষণের জন্য হ্যাং হয়ে যায় ফোন। কিছু বুঝে ওঠার আগেই ব্যাংক থেকে উধাও হয়ে যায় ১১ হাজার টাকা। প্রথম দফায় তোলা হয় সাড়ে সাত হাজার টাকা। পরের দফায় বাকিটা। ব্যাংকে যোগাযোগ করলে ঋষভ জানতে পারেন যে মুম্বই থেকে তোলা হয়েছে এই টাকা। এরপর বুধবার সকালে গোটা বিষয়টি জানিয়ে যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেন ওই যুবক। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

[আরও পড়ুন: প্রতিবন্ধী কামরায় চড়লেই গ্রেপ্তার, রেলের অভিযানে নাকাল যাত্রীরা]

এই ঘটনা প্রথম নয়, আগেও প্রায় একই কায়দায় রেস্তরাঁর টেবিল বুকিং করতে গিয়ে প্রতারিত হয়েছিলেন এক জন। অনলাইন শপিংয়ের ক্ষেত্রেও এহেন ঘটনা ঘটেছে। শেষ কয়েকদিনে বিভিন্ন কায়দায় সাইবার প্রতারণার শিকার হয়েছেন শহরবাসী। যাদবপুর, কড়েয়া, নেতাজি নগর এবং চারুমার্কেট এলাকার একাধিক ব্যাংক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে টাকা। ইতিমধ্যেই থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেছেন ৪৪ জন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। 

The post অনলাইনে খাবার অর্ডার করে প্রতারিত যুবক, অ্যাকাউন্ট থেকে উধাও ১১ হাজার টাকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement