shono
Advertisement

সমস্ত জল্পনার অবসান, ত্রিপুরার মুখ্যমন্ত্রী হচ্ছেন ডা: মানিক সাহাই, শপথগ্রহণের দিনও চূড়ান্ত

শপথগ্রহণে হাজির থাকবেন মোদি-শাহ।
Posted: 07:02 PM Mar 06, 2023Updated: 07:08 PM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমস্ত জল্পনা, দড়ি টানাটানি অবসান। ত্রিপুরার মুখ্যমন্ত্রী হচ্ছেন ডা: মানিক সাহাই। দ্বিতীয়বারের জন্য উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যের দায়িত্ব সামলাবেন তিনি। রীতি মেনে ত্রিপুরার শাসকদলের পরিষদীয় দলনেতা হিসেবেও তাঁকে নির্বাচিত করেছেন বিজেপি ও আইপিএফটির নির্বাচিত বিধায়করা। চূড়ান্ত হয়েছে শপথগ্রহণের দিনক্ষণও। 

Advertisement

সোমবার পরিষদীয় দলের বৈঠকে পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সম্বিত পাত্র ও অসমের মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য। বৈঠক শেষে শুক্লবৈদ্য পরিষদীয় নেতা হিসেবে বিদায়ী মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেন। রাজভবনে গিয়ে ইতিমধ্যে সরকার গঠনের দাবি জানিয়েছেন ডা: মানিক সাহা। ৮ মার্চ অর্থাৎ বুধবার তিনি স্বামী বিবেকানন্দ ময়দানে শপথগ্রহণ করবেন। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

[আরও পড়ুন: ‘ভোলা’র ট্রেলারে জমজমাট অ্যাকশন, অজয়-তাব্বুর যুগলবন্দিতে মুগ্ধ নেটিজেনরা]

শপথগ্রহণ লক্ষাধিক লোকের সমাগম হবে বলে দাবি করেছেন বিজেপির মুখ্য মুখপাত্র সুব্রত চক্রবর্তী। তিনি বলেছেন,” শপথগ্রহণে বিজেপিশাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানান হবে। এদিকে মন্ত্রিসভা গঠন নিয়ে শুরু হয়েছে জল্পনা। মন্ত্রিসভায় বেশ কিছু নতুন মুখও আসতে পারে। মন্ত্রিসভা গঠনের মুখ্য ভূমিকা নিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সাহার পাশাপাশি মুখ্যমন্ত্রিত্বের লড়াইয়ে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকও (Pratima Bhowmik)। প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের গড় ধনপুর থেকে জিতে এসে চমক দিয়েছেন তিনি। প্রতিমা কেন্দ্রীয় মন্ত্রী হওয়া সত্ত্বেও তাঁকে রাজ্য বিধানসভায় প্রার্থী করে বিজেপি (BJP) । স্বাভাবিকভাবেই তাঁর মুখ্যমন্ত্রী হওয়া নিয়ে একটা জল্পনা ছিল।

[আরও পড়ুন: সংখ্যালঘুদের মন জয়ের চেষ্টা? বগটুই স্মৃতি উসকে গ্রামে শহিদ বেদি বানাচ্ছে BJP]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement