shono
Advertisement
Jigra

ফের বিতর্কে আলিয়া-করণের ‘জিগরা’, বৈষম্যের অভিযোগ মণিপুরের অভিনেতার

সোশাল মিডিয়ায় সরব অভিনেতা বিজৌ থাংজাম।
Published By: Suparna MajumderPosted: 12:39 PM Oct 15, 2024Updated: 05:10 PM Oct 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমালোচকদের মন পায়নি করণ জোহর, আলিয়া ভাটের 'জিগরা'(Jigra)। বক্স অফিসের হালও বেহাল। এদিকে আবার ছবির 'ফেক কালেকশন' নিয়ে সোশাল মিডিয়াতেই কড়া সমালোচনা করেছেন দিব্যা খোসলা কুমার। এবার 'জিগরা' টিমের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগে সোশাল মিডিয়ায় সরব হলেন মণিপুরের অভিনেতা বিজৌ থাংজাম।

Advertisement

'মেরি কম', 'শিবায়', 'জগ্গা জাসুস', 'বড়ে মিঞা ছোটে মিঞা'র মতো একাধিক বলিউড ছবিতে অভিনয় করেছেন বিজৌ। মণিপুরের ৩৮ বছরের অভিনেতার অভিযোগ, গত বছর তাঁকে 'জিগরা'য় অভিনয়ের অফার দেওয়া হয়েছিল। এর জন্য দুবার নিজের অডিশনের টেপ পাঠিয়েছিলেন। গোটা ডিসেম্বর মাস শুটিংয়ের জন্য বুক করা হয়েছিল। কিন্তু তার পর আর শুটিংয়ের তারিখ নিশ্চিতভাবে জানানো হয়নি।

বিজৌয়ের দাবি, তিনি যে ইম্ফলে থাকেন সেকথা স্পষ্টভাবেই জানিয়েছিলেন। কিন্তু কোনও খবর আজ পর্যন্ত দেওয়া হয়নি। উত্তর-পূর্ব ভারতের একজন অভিনেতা হিসেবে এই ধরনের ব্যবহার তাঁর অত্যন্ত বৈষম্যমূলক মনে হয়েছে। এতে তাঁর সময় নষ্ট হয়েছে বলেও জানান অভিনেতা। তাঁর বক্তব্য, যত বড়ই প্রযোজনা সংস্থা হোক না কেন এমন ব্যবহার একেবারেই গ্রহণযোগ্য নয়। নিজের এই পোস্টে দিব্যা খোসলা নামের হ্যাশট্যাগও দিয়েছেন বিজৌ।

এর পরের পোস্টেই আবার বিজৌয়ের অভিযোগ, 'জিগরা' নিয়ে বক্তব্য পেশ করার পর থেকে তাঁর বিরুদ্ধে ক্রমাগত বর্ণবিদ্বেষমূলক ও বৈষম্যমূলক মন্তব্য করা হচ্ছে। 'কিছু বিষয় কখনও পালটায় না, তাইনা? এতে আশ্চর্যের কিছু নেই যে ভারতের মূল ভূখণ্ডে কিছু মানুষের থেকে এমন বাজে ব্যবহার উত্তর-পূর্বের বাসিন্দারা পাচ্ছে', লেখেন অভিনেতা। জানান, তিনি দুর্নীতিগ্রস্ত সিস্টেম ও তার মাথায় বসে থাকা কয়েকজনের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। নিজের সমর্থকদের ধন্যবাদ দিয়ে বিজৌ লেখেন, 'মনে রাখতে হবে আমরা সবাই ভারতীয় আর এই বৈচিত্র্য উদযাপন করা উচিত। জয় হিন্দ!'

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'মেরি কম', 'শিবায়', 'জগ্গা জাসুস', 'বড়ে মিঞা ছোটে মিঞা'র মতো একাধিক বলিউড ছবিতে অভিনয় করেছেন বিজৌ।
  • মণিপুরের ৩৮ বছরের অভিনেতার অভিযোগ, গত বছর তাঁকে 'জিগরা'য় অভিনয়ের অফার দেওয়া হয়েছিল।
  • গোটা ডিসেম্বর মাস শুটিংয়ের জন্য বুক করা হয়েছিল। কিন্তু তার পর আর শুটিংয়ের তারিখ নিশ্চিতভাবে জানানো হয়নি।
Advertisement