shono
Advertisement

Breaking News

Howrah

প্রসূনদা ভুলে গিয়েছেন! অসময়ে পাশে দাঁড়ানোর প্রতিদান না পেয়ে মনখারাপ মনোজ তিওয়ারির

Published By: Sucheta SenguptaPosted: 03:43 PM Jun 08, 2024Updated: 03:43 PM Jun 08, 2024

অরিজিৎ গুপ্ত, হাওড়া: জয়ের স্বাদ যেন নিমেষেই তেতো হাওড়ায়। অনেক চড়াই-উতরাই পেরিয়ে চব্বিশের লোকসভা নির্বাচনে হাওড়া থেকে বিদায়ী সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় জিতেছেন। কিন্তু এই জয়ের নেপথ্যে যাঁদের অবদান, তাঁদেরই ভুলে গেলেন? এই প্রশ্ন তুলে ভিডিও বার্তায় ফের হাওড়ায় তৃণমূলের পুরনো অন্তর্দ্বন্দ্বকে উসকে দিলেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী তথা শিবপুরের বিধায়ক মনোজ তিওয়ারি। ভিডিও বার্তায় মনোজ তিওয়ারির স্পষ্ট বক্তব্য, ''আপনি হয়ত ভুলে গিয়েছেন। যাঁরা যাঁরা আপনাকে প্রার্থী হিসেবে চাইছিল না, যাঁরা যাঁরা চাইছিল না যে আপনি জিতুন, আপনি এখন তাঁদের সঙ্গে মিলেছেন।'' যদিও এ বিষয়ে প্রসূন বন্দ্যোপাধ্যায় (Prasun Banerjee)কোনও মন্তব্যই করতে চাননি।

Advertisement

হাওড়ায় (Howrah) শাসকদলের মধ্যে অন্তর্দ্বন্দ্ব নতুন নয়। বার বার একাধিক জায়গায় দায়িত্বপ্রাপ্ত নেতা-মন্ত্রীদের সঙ্গে বিধায়কদের মনোমালিন্য প্রকাশ্যে এসেছে। যদিও এসব মিটিয়ে ঐক্যবদ্ধ হয়ে সকলকে কাজের জন্য কড়া বার্তা দিয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চব্বিশের লোকসভা নির্বাচনে (2024 Lok Sabha Election) তৃণমূল প্রার্থী হিসেবে গত তিনবারের সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়কে ফের প্রার্থী করায় সাময়িক চাপানউতোর তৈরি হয় হাওড়ায়। তবে সেসময় প্রসূনের পাশে দাঁড়িয়ে দলের কর্মী, সমর্থকদের একজোট করে ভোটের কাজে সক্রিয় করেন শিবপুরের তৃণমূল বিধায়ক তথা ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি (Manoj Tiwari)। শিবপুর থেকে ১৪ হাজারের বেশি ভোটে লিডও পান প্রসূন, যা ২০১৯-এ কম ছিল। আর তার পরই দলীয় কোন্দল প্রকাশ্যে এল। হাটে হাঁড়ি ভাঙলেন স্বয়ং মনোজ তিওয়ারি।

[আরও পড়ুন: মালব্যকে সুন্দরী জোগান! বিজেপির বঙ্গ বিপর্যয়ে বিস্ফোরক রাহুল সিনহার ভাই শান্তনু]

শনিবার এক ভিডিও বার্তায় ক্ষোভ উগরে দিলেন মনোজ তিওয়ারি। প্রথমেই তিনি দলের কর্মী, সমর্থকদের ধন্যবাদ, কৃতজ্ঞতা জানিয়েছেন। তার পরই প্রসূনবাবুর নাম করে বিঁধেছেন মনোজ তিওয়ারি। তিনি বলেন, ''প্রসূনদাকে প্রশ্ন করতে চাই, প্রসূনদা আপনি হয়তো ভুলে গিয়েছেন, যাঁরা যাঁরা আপনাকে প্রার্থী হিসেবে চাইছিল না, যাঁরা যাঁরা চাইছিল না যে আপনি জিতুন, আপনি এখন তাঁদের সঙ্গে মিলেছেন। আপনার সঙ্গে এত কথা হল! আজ ৮ তারিখ হতে চলল। আপনি ফোন বন্ধ করে রেখেছেন। আমি দু:খ পেয়েছি। আমার মনখারাপ হয়েছে। আপনার পক্ষ থেকে কেউ আমাকে ফোন করে বলেনি বা আমাদের কর্মীদের ফোন করে উৎসাহ দেয়নি। তবে আপনি ভোটে জেতার জন্য ধন্যবাদ, অভিনন্দন। আমরা যেভাবে শিবপুর কেন্দ্র থেকে রেজাল্ট করাতে পেরেছি তার জন্য কোনওরকম প্রশংসা পাইনি। কেন পাইনি, আমি নিজেও জানি না।''

[আরও পড়ুন: তৃণমূল-বিজেপির ইট বৃষ্টিতে আক্রান্ত পুলিশকর্মী, ভোট পরবর্তী অশান্তিতে উত্তপ্ত হুগলি]

অভিমানাহত গলায় মনোজের আরও বক্তব্য, ''আজ দেখতে পাচ্ছি অনেক ছবি, যাঁরা বিরোধিতা করেছিল, তাঁদের সঙ্গে আপনার ছবি। যাঁরা আপনার বিরোধিতা করত, শিবপুরের বিধায়ক মনোজ তিওয়ারির বিরোধিতা করে যাচ্ছে, দিনের পর দিন, রাতের পর রাত আপনার নির্বাচনে কোনও কাজ করেনি, অন্তর্ঘাত করেছে, এখন তাদের সঙ্গে আপনি গলা মিলিয়ে ছবি তোলাচ্ছেন, ফুল মালা পরেছেন। এটা কিন্তু ঠিক হয়নি। আমি শুধু নিজের জন্য বলছি না। প্রত্যেক কর্মী আমাকে গ্রুপে মেসেজ পাঠাচ্ছে। ছবি পাঠাচ্ছে। আপনি তাঁদের সঙ্গেই মিলেছেন, যাঁরা আপনার জন্য কোনও লড়াই করেনি। আমাদের দলের হয়ে লড়াই করেনি। এটা ঠিক করলে না দাদা। আমি যতটা সম্মান তোমাকে করতাম, সেই সম্মানটা হয়তো অতটা পেলাম না। আপনাকে চিনতে পেরেছি। অনেক অনেক ধন্যবাদ। যা করব এবার আমরা নিজেরা করব।''

এনিয়ে প্রসূন বন্দ্যোপাধ্য়ায়ের প্রতিক্রিয়া নিতে তাঁকে বারবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। তবে শনিবার কালীঘাটের বৈঠকে আসার পথে প্রসূন সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন, মনোজের কথার ভিত্তি নেই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাওড়া জয়ের পরও তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্য়ে।
  • জয়ী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের প্রতি ক্ষোভ উগরে দিলেন মনোজ তিওয়ারি।
Advertisement