shono
Advertisement

মঙ্গলকোটে পরপর ২ টি পোলট্রি ফার্মে বিধ্বংসী আগুন, পুড়ে মৃত্যু কমপক্ষে আড়াই হাজার মুরগির

প্রচুর টাকার লোকসান ব্যবসায়ীর।
Posted: 08:50 PM Dec 29, 2022Updated: 08:50 PM Dec 29, 2022

ধীমান রায়, কাটোয়া: মাঠে পাশাপাশি দুটি পোলট্রি ফার্ম। তাঁর উপর দিয়ে গিয়েছে হাইটেনশন বিদ্যুতের তার। সেই তার ছিঁড়ে বিপত্তি। আগুন ধরে গেল দুটি ফার্মে। পুড়ে মারা গেল প্রায় আড়াই হাজার মুরগির বাচ্চা। বৃহস্পতিবার ভোরে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের (Purba Bardhman) মঙ্গলকোটের কুরুম্বা গ্রামে। আগুনে পোলট্রি ফার্ম মালিকের বেশ কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানিয়েছেন। ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Advertisement

ফার্মের মালিক শেখ মনো জানিয়েছেন, তিনি তিনদিন আগে প্রায় আড়াই হাজার মুরগির ছানা তুলেছিলেন। এদিন ভোরে হঠাৎ করে হাইটেনশন তার ছিঁড়ে ফার্মের ছাউনির উপর পড়ে। মুহুর্তের মধ্যে খড়ের চালে আগুন ধরে যায়। দাউদাউ করে জ্বলতে থাকে পাশাপাশি দুটি ফার্ম। নিমেষেই ভষ্মীভূত হয়ে যায়। আগুনে পুড়ে সমস্ত মুরগির বাচ্চা মারা যায়।

[আরও পড়ুন: প্রেমের জালে ফাঁসিয়ে ভিনরাজ্যে বিক্রি! উত্তরপ্রদেশ থেকে নাবালিকাকে উদ্ধার করল পুলিশ]

ওই ব্যবসায়ী আরও বলেন, “এর আগেও ওই হাইটেনশন লাইনের তার ছিঁড়ে পড়েছিল। সেজন্য আগে একাধিকবার বিদ্যুৎ অফিসে আবেদন রেখেছিলাম যাতে ছিঁড়ে পড়া তার আটকাতে উপযুক্ত ব্যবস্থা করা হয়। কিন্তু বিদ্যুৎ অফিস থেকে কোনও পদক্ষেপ হয়নি। আমার কয়েক লক্ষ টাকার ক্ষতি হল। এই ঘটনার পর আমরা আশঙ্কা করছি সাধারণ মানুষের প্রাণহানি না হয়।”

[আরও পড়ুন: বন্দে ভারত উদ্বোধনের আগেই বড় সিদ্ধান্ত, শতাব্দী এক্সপ্রেস এবার দাঁড়াবে বর্ধমানেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement