shono
Advertisement

লোকসভার আগে চমক, তৃণমূলে যোগ দিলেন কংগ্রেস সাংসদ মৌসম নূর

মালদহ উত্তর কেন্দ্র থেকেই লোকসভায় লড়বেন মৌসম। The post লোকসভার আগে চমক, তৃণমূলে যোগ দিলেন কংগ্রেস সাংসদ মৌসম নূর appeared first on Sangbad Pratidin.
Posted: 07:20 PM Jan 28, 2019Updated: 09:23 PM Jan 28, 2019

কৃষ্ণকুমার দাস ও বাবুল হক: লোকসভা নির্বাচনের আগে বড় চমক। তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন মৌসম বেনজির নূর। মালদা উত্তরের কংগ্রেস সাংসদ তিনি। এরফলে নির্বাচনের আগে রাজ্যে আরও একটি বড় ধাক্কা খেল কংগ্রেস। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন মালদহ উত্তরের সাংসদ। সঙ্গে ছিলেন মালদহের তৃণমূলের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীও।

Advertisement

[পড়ে গিয়ে জখম প্রাক্তন মন্ত্রী গৌতম দেব, ভরতি হাসপাতালে]

বেশ কিছুদিন ধরেই তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছিলেন। এর আগে একাধিকবার তাঁর দলবদল নিয়ে জল্পনাও ছড়িয়েছে। মালদহের সভায় গিয়ে শুভেন্দু অধিকারী প্রকাশ্যে গণিখান পরিবারের সদস্যদের দলে আহ্বানও করেছিলেন। অনেকদিন ধরেই জল্পনা চলছিল, মৌসম নূরের শাসক শিবিরে নাম লেখানো শুধু সময়ের অপেক্ষা। সেই জল্পনার অবসান ঘটে গেল সোমবারই। এদিন বিকেলে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন গণি পরিবারের কনিষ্ঠতম সাংসদ। উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী। মমতার সঙ্গে দেখা করার পরই মৌসম জানিয়ে দেন, বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্যই শাসক শিবিরে নাম নাম লেখালেন তিনি। আগামী ৩০ জানুয়ারি মালদায় অমিত শাহ-র পালটা সভা করবে তৃণমূল। সেই সভাতেও উপস্থিত থাকবেন কংগ্রেসের টিকিটে নির্বাচিত হওয়া এই সাংসদ। যোগদানের পুরস্কারও পেয়েছেন মৌসম। তৃণমূলনেত্রী ঘোষণা করেছেন, তাঁকে মালদহ উত্তর কেন্দ্র থেকেই লোকসভার টিকিট দেওয়া হবে। সেই সঙ্গে তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদকও করা হয়েছে তাঁকে। দায়িত্ব দেওয়া হয়েছে চারটি জেলার। মৌসম যোগ দিলেও, এখনও তাঁর কাকা আবু হাসেম খান চৌধুরি যোগ দিচ্ছেন কিনা তা পরিষ্কার নয়। 

[শিক্ষক নিয়োগে কড়া হাই কোর্ট, ২৪ ঘণ্টার মধ্যে মেধাতালিকা প্রকাশের নির্দেশ]

লোকসভার আগে মৌসমের এই দলবদল কংগ্রেসের জন্য বড় ধাক্কা। মালদহ জেলা কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসেবেই পরিচিত। গণি পরিবারের গড়েই এবার বড়সড় ভাঙন। দীর্ঘদিন ধরেই তিনি কংগ্রেস শীর্ষ নেতৃত্বের কাছে তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট করার অনুরোধ রাখছিলেন। কিন্তু কংগ্রেস রাজ্যে একলা চলো নীতিতে অনড়। আর তা বুঝতে পেরেই শাসক শিবিরে নাম লেখালেন মৌসম। পর্যবেক্ষক হিসেবে শুভেন্দু অধিকারী জেলার দায়িত্ব নেওয়ার পর মালদহে কংগ্রেসের সংগঠন অনেকটাই আলগা হয়েছে। তাই, নিজের লোকসভা আসনটি নিশ্চিত করতেই এই দলবদল বলে মনে করছে রাঢ়বঙ্গের রাজনৈতিক মহল। তবে, মৌসমের যোগদানে তৃণমূল যে শক্তিশালী হল তা বলার অপেক্ষা রাখে না। 

The post লোকসভার আগে চমক, তৃণমূলে যোগ দিলেন কংগ্রেস সাংসদ মৌসম নূর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement