shono
Advertisement

ঘূর্ণাবর্ত শক্তিশালী হতেই মুখভার আকাশের, সপ্তাহান্তে প্রবল দুর্যোগের আশঙ্কা বাংলায়

ঠিক কী জানিয়েছে হাওয়া অফিস?
Posted: 10:20 AM Sep 29, 2023Updated: 10:50 AM Sep 29, 2023

নিরুফা খাতুন: বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত ক্রমশ শক্তি বাড়িয়ে পরিণত হচ্ছে নিম্নচাপে। যার জেরে শুক্রবার সকাল থেকেই রাজ্যজুড়ে মুখ ভার আকাশের। আজ থেকেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়। রবিবার থেকে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলোতে।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হবে। শনিবার পরিণত হবে সুস্পষ্ট নিম্নচাপে। অভিমুখ থাকবে উত্তর ওড়িশা উপকূল এবং পশ্চিমবঙ্গের উপকূল। এর জেরে শুক্রবার থেকে বদলাচ্ছে আবহাওয়া। এদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। উপকূলে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সপ্তাহান্তে অর্থাৎ শনি ও রবিবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই।

[আরও পড়ুন: ‘তৃণমূল মারতে এলে পালটা মার দিন, প্রয়োজনে সুপ্রিম কোর্ট পর্যন্ত যাব’, হুঙ্কার সুকান্তর]

উত্তরবঙ্গের পাঁচ জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে উত্তরবঙ্গে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির বাড়লেও ভারী বৃষ্টির সম্ভাবনা বাড়বে মঙ্গলবার থেকে। এদিকে ওড়িশা, বিহার, ঝাড়খণ্ডে ভারী বৃষ্টির সতর্কতা শনিবার থেকে সোমবার পর্যন্ত। আগামী কয়েকদিন বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, তেলেঙ্গানা, কর্নাটক, গোয়া এবং মহারাষ্ট্রে।

[আরও পড়ুন: কানের অস্ত্রোপচার করতে গিয়ে শিশুমৃত্যু! বর্ধমান মেডিক্যালের ২ চিকিৎসকের বিরুদ্ধে থানায় পরিবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement