shono
Advertisement

সকাল থেকেই মুখভার আকাশের, বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ কয়েকটি জেলা, জানাল হওয়া অফিস

বৃহস্পতিবার থেকে বাড়বে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি।
Posted: 09:19 AM Jun 27, 2023Updated: 09:20 AM Jun 27, 2023

নিরুফা খাতুন: বুধবার থেকে থেকে ফের ভারীবৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সামান্য ভিজতে পারে উপকূল সংলগ্ন এলাকা। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে তাপমাত্রা ও অস্বস্তি দুটোই বাড়বে, এমনটাই জানাল হওয়া অফিস।

Advertisement

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মঙ্গলবার সকাল থেকেই রাজ্যজুড়ে মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। কলকাতায়ও কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়। বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে। বৃহস্পতিবার থেকে বাড়বে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি।

[আরও পড়ুন: টিমটিম করে জ্বলছে তবু কোন্দলের অন্ত নেই! গোঁজপ্রার্থী নিয়ে অস্বস্তিতে বামেরাও]

জানা গিয়েছে, বুধবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। ইতিমধ্যেই তিস্তা-তোর্সা, জলঢাকা-সহ উত্তরবঙ্গের নদীগুলি জলস্তর বাড়ছে বিপদসীমার কাছাকাছি অবস্থান করছে। ফের ভারি বৃষ্টির আশঙ্কায় নদীর জলস্তর আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

আবহাওয়াবিদ সূত্রে খবর, আগামী কয়েকদিনে দেশের বিভিন্ন রাজ্যে তাপমাত্রা নামবে। উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম সব দিকেই ভারী বৃষ্টির আশঙ্কা। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে ছত্রিশগড় মধ্যপ্রদেশ ও বিদর্ভ এলাকায়। ওড়িশা, উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশ, কঙ্কন, গোয়া, কেরালা, মাহে এবং রাজস্থানে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লি-সহ দেশের বিভিন্ন এলাকায়। শুক্রবার এরপর বৃষ্টি বাড়তে পারে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আসাম মেঘালয় অরুণাচল প্রদেশ উত্তর পূর্ব ভারতের সব রাজ্যেই ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা।

[আরও পড়ুন: ভোটের আবহে এলাকা উত্তপ্ত হতেই ‘ডিগবাজি’? পুরুলিয়ায় সদলবলে তৃণমূলে ২ সিপিএম প্রার্থী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement