shono
Advertisement

পুজোর মুখে দুর্যোগের আশঙ্কা! বাংলার উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়?

কী বলছে হাওয়া অফিস?
Posted: 11:28 AM Sep 24, 2023Updated: 12:24 PM Sep 24, 2023

নিরুফা খাতুন: পুজোর মুখে দুর্যোগের ঘনঘটা? বাংলার উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়? সম্ভাবনা উড়িয়ে দিতে পারছেন না আবহবিদরা। তার ফলে আশঙ্কায় উৎসবমুখর আমজনতা।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার তৈরি হবে ঘূর্ণাবর্ত। উত্তর আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত তৈরির প্রবল সম্ভাবনা। পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও আন্দামান সাগরে এই ঘূর্ণাবর্ত ২৪ ঘন্টার মধ্যে নিম্নচাপে পরিণত হবে। আরও শক্তি বাড়িয়ে এটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। তবে তা ঘূর্ণিঝড়ে পরিণত হবে কিনা, এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: ডিভোর্স চাইছিলেন ৮০ বছরের স্বামী, শুনেই গুলি চালিয়ে দিলেন ষাটোর্ধ্ব স্ত্রী]

এদিকে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ ক্রমশ কমবে। সোমবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। তবে পরদিন থেকেই আবহাওয়ার উন্নতি। আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। উত্তরবঙ্গেও রবিবার দিনভর ভারী বৃষ্টির সতর্কতা। মূলত দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। বুধবার থেকে আবহাওয়ার আরও পরিবর্তন হবে।

আগামী কয়েকদিনের ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে। বুধবার থেকে বৃষ্টি আরও বাড়বে। বৃষ্টিতে ভিজবে বিহার, অরুণাচলপ্রদেশ, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড এবং ত্রিপুরা। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, ঝাড়খণ্ড এবং ওড়িশাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা। মহারাষ্ট্র, তামিলনাড়ু, কেরল এবং মাহেতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস আবহবিদদের।

[আরও পড়ুন: মেয়ের বাড়িতে বেড়াতে আসাই যেন কাল! নাতনির চোখের সামনে ‘খুন’ প্রাক্তন পঞ্চায়েত প্রধানের মা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার