shono
Advertisement

আজ স্বস্তির বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ প্রায় সব জেলা, রবিবার থেকেই বাড়বে গরম!

এদিন সকালে কলকাতায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হয়।
Posted: 11:02 AM May 27, 2023Updated: 11:02 AM May 27, 2023

নিরুফা খাতুন: রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে আজ, শনিবারও ঝড়বৃষ্টির সম্ভাবনা। রাজ্যের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে সে স্বস্তি দীর্ঘস্থায়ী হবে না। কারণ আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে, রবিবার থেকে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কমবে। সেই সঙ্গে বাড়বে তাপমাত্রা।

Advertisement

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, এদিন দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। বিকেল বা সন্ধে থেকে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। এদিন কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। সকালে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টিও হয়। তবে বেলা বাড়লে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। ঝড়বৃষ্টির সম্ভাবনা সামান্য। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি। আগামিকাল থেকে বাড়বে তাপমাত্রা। আবহবিদদের ধারণা, দুই থেকে চার ডিগ্রি বাড়তে পারে তাপমাত্রা।

[আরও পড়ুন: মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের পর রাজ্য জয়েন্টেও বাঁকুড়ার জয়জয়কার, মেধাতালিকায় ২ পড়ুয়া]

এদিকে পার্বত্য জেলাতে হালকা বৃষ্টি চলবে। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং-সহ পার্বত্য এলাকায়। আগামী কয়েক দিনে নিচের তিন জেলায় দুই চার ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

আবহবিদরা জানাচ্ছেন, হরিয়ানা থেকে সিকিম পর্যন্ত একটি অক্ষরেখা তৈরি হয়েছে। নিম্নচাপ অক্ষরেখা রয়েছে বিহার থেকে ওড়িশা পর্যন্ত। পাশাপাশি আরও একটি অক্ষরেখা মধ্যপ্রদেশ থেকে কর্ণাটক পর্যন্ত চলে গিয়েছে বিদর্ভ ও তেলেঙ্গানার উপর দিয়ে। যার জন্য সোমবার উত্তর-পশ্চিম ভারতে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসার সম্ভাবনা। উত্তরপূর্ব ও উত্তর-পশ্চিম ভারতের একাধিক রাজ্যে এদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিতে ভিজবে রাজস্থানও। দক্ষিণ ভারতের দিকে আবার কেরল ও তামিলনাড়ুতে ভারী বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: অভিষেকের কর্মসূচির মাঝে কুড়মি বিক্ষোভে স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের, আটক অন্তত ৪]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement