shono
Advertisement

আজ রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, হতে পারে শিলাবৃষ্টিও, স্বস্তি দিয়ে কমবে তাপমাত্রা

থাকছে বজ্রপাতের আশঙ্কাও।
Posted: 10:02 AM May 24, 2023Updated: 10:08 AM May 24, 2023

নিরুফা খাতুন: কলকাতা-সহ উত্তর এবং দক্ষিণবঙ্গে আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। থাকছে বজ্রপাতের আশঙ্কাও। কালবৈশাখীর পরিস্থিতি তৈরি হতে পারে বলে শিলাবৃষ্টির পূর্বাভাসও দিচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

বুধবার হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা। ৫০ থেকে ৭০ কিলোমিটার পর্যন্ত দমকা হাওয়া বইতে পারে। বৃহস্পতিবার ঝড়বৃষ্টির পরিমাণ খানিকটা কমতে পারে। শুক্র ও শনিবার ফের ঝড় ও বৃষ্টির সম্ভাবনা বাড়বে। কলকাতাতেও আকাশ আংশিক মেঘলা। কয়েক ঘণ্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। সঙ্গে বইবে দমকা ঝোড়ো হাওয়া। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৬ ডিগ্রি।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপ ও দিওয়ালি দেখতে ভারতে আসুন’, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ মোদির]

উত্তরবঙ্গেও বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছেন আবহবিদরা। কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। মাঝারি বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং-সহ পার্বত্য এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টি হতে পারে। ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার পর্যন্ত ঝোড়ো হওয়াও বইতে পারে।

আর আগামী তিনদিন এই ঝড়বৃষ্টির ফলেই স্বস্তি দিয়ে কমবে তাপমাত্রা। তিনদিনে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে বলে মনে করছেন আবহবিদরা। এর পরের দু’দিন অবশ্য তাপমাত্রায় কোনও হেরফের হবে না।

এদিকে, আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা বিহার, অসম এবং মেঘালয়ে। জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লিতেও ভারী বৃষ্টি হতে পারে।

[আরও পড়ুন: পরবর্তী রাজ্য নির্বাচন কমিশনার হিসাবে রাজীব সিনহার নাম প্রস্তাব নবান্নের, ব্যাখ্যা চাইলেন রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার