shono
Advertisement

কঠিন প্রশ্নে বিরক্ত! ছাত্রকে গ্রেপ্তারির নির্দেশ মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রীর

প্রশ্নোত্তর পর্বের ভিডিও রেকর্ডিং করছিলেন তিনি। The post কঠিন প্রশ্নে বিরক্ত! ছাত্রকে গ্রেপ্তারির নির্দেশ মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:10 PM Jan 06, 2019Updated: 01:05 PM Jan 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলা হয়, কোনও ছাত্র কত ভাল তা বোঝা যায় তাঁর প্রশ্ন করার ক্ষমতা দেখে। ভাল প্রশ্ন করা জানলে তবে না জ্ঞানের দরজা খুলবে। কিন্তু এক্ষেত্রে হল উলটো। কঠিন প্রশ্ন করে সহপাঠীর জন্য গ্রেপ্তারির দরজা খুলে দিলেন এক পড়ুয়া। সৌজন্যে রাজ্যের শিক্ষামন্ত্রী।

Advertisement

[ট্রেন ধরার জন্য স্টেশনে পৌঁছাতে হবে ১৫-২০ মিনিট আগে! আসছে নয়া নিয়ম]

পড়ুয়াদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব চলছিল মন্ত্রীমশাইয়ের। কলেজ পড়ুয়ারা প্রশ্ন করছিলেন, জবাব দিচ্ছিলেন মন্ত্রী। কিন্তু, মুশকিল হল সব প্রশ্ন তো আর সহজ হয় না। অনেক প্রশ্ন আবার অস্বস্তিরও কারণ হয়ে দাঁড়ায়। তেমনটাই হল মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়ের ক্ষেত্রে। এক পড়ুয়া তাঁকে অস্বস্তিকর প্রশ্ন করে বসলেন। তাতে বিরক্ত বোধ করেন মন্ত্রী। তিনি এতটাই বিরক্ত হলেন যে সেসময় যে ছাত্র পুরো বিষয়টি ভিডিও রেকর্ডিং করছিলেন, সেই পড়ুয়াকে গ্রেপ্তারির নির্দেশ দিয়ে দিলেন। মন্ত্রীর নির্দেশ অনুযায়ী কাজ করল পুলিশও। স্নাতক স্তরের ওই ছাত্রকে আটক করে তাঁর মোবাইলটি কেড়ে নেওয়া হল। গোটা ঘটনায় প্রবল ক্ষুব্ধ মহারাষ্ট্রের শিক্ষামহল। সোশ্যাল মিডিয়াতেও তুলোধোনা করা হচ্ছে মন্ত্রীকে।

[ট্রেড ইউনিয়নের ধর্মঘটে সাড়া, ৮-৯ জানুয়ারি ব্যাংকের ঝাঁপ বন্ধ]

ঘটনাটি মহারাষ্ট্রের অমরাবতীর। প্রশ্নোত্তর পর্ব চলাকালীন প্রশান্ত রাঠৌর নামের এক পড়ুয়া শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়েকে প্রশ্ন করেন, আমার পড়াশোনার খরচ চালাতে পারছি না, সরকার আমাকে সাহায্য করছে না, আমার কী করা উচিত? হলভরতি পড়ুয়াদের সামনে অস্বস্তিতে পড়ে যান মন্ত্রীমশাই। সেসময় আবার যুবরাজ দাবাদ নামে এক পড়ুয়া গোটা ঘটনার ভিডিও রেকর্ডিং করছিলেন। মন্ত্রী তাঁকে রেকর্ডিং বন্ধ করার নির্দেশ দেন। কিন্তু তিনি তাতে রাজি হননি। সঙ্গে সঙ্গে তাঁকে গ্রেপ্তার করার নির্দেশ দেন ক্ষুব্ধ মন্ত্রী। পুলিশ ধরে নিয়ে যায় যুবরাজকে। তাঁকে কয়েক ঘণ্টা আটকে রেখে তাঁর মোবাইল কে়ড়ে নেওয়া হয়। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা ফাঁস হওয়ার পরই বিজেপির এই মন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। গেরুয়া শিবিরের জোটসঙ্গী শিব সেনা নেতা তথা উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরেও এই ঘটনার তীব্র প্রতিবাদ করেন।

 

The post কঠিন প্রশ্নে বিরক্ত! ছাত্রকে গ্রেপ্তারির নির্দেশ মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement