shono
Advertisement

উত্তরবঙ্গে গড় বাঁচাতে 'জাত গোখরো'ই বিজেপির অস্ত্র, রবিবার থেকে প্রচারে মিঠুন

Published By: Sandipta BhanjaPosted: 09:38 AM Apr 12, 2024Updated: 09:41 AM Apr 12, 2024

স্টাফ রিপোর্টার: লোকসভা নির্বাচনের প্রার্থী না হলেও তিনি মোদির 'স্টার সেনাপতি'। একুশের বিধানসভা ভোটের সময়ে সারা বাংলাজুড়ে দৌঁড়ে বেড়িয়েছিলেন মিঠুন চক্রবর্তী। স্বাভাবিকভাবেই চব্বিশের লোকসভায় পদ্ম শিবিরের 'নেতা-অভিনেতা'র গতিবিধির উপর নজর থাকবে রাজনৈতিকমহল থেকে গ্ল্যামারদুনিয়ায়। লোকসভার নির্ঘণ্ট প্রকাশ হতেই আদা জল খেয়ে ময়দানে ছুটছেন প্রার্থীরা। বিজেপির হয়ে মিঠুনকে কবে দেখা যাবে ভোটপ্রচারের মাঠে? কৌতূহল তুঙ্গে।

Advertisement

উত্তরবঙ্গ দিয়েই ভোটপ্রচারের ফিতে কাটছেন 'মহাগুরু'। আগামী ১৪ এপ্রিল থেকে টানা তিনদিন উত্তরবঙ্গে প্রচার করবেন মিঠুন। প্রথম দফার ভোটের ঠিক আগে আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে দলীয় প্রার্থীর সমর্থনে রোড শো ও জনসভাও করবেন তিনি। জানা গিয়েছে, সাংগঠনিক বৈঠকও করতে পারেন মোদির 'স্টার সেনাপতি'। উত্তরবঙ্গে বিজেপির সংগঠনে ফাটল ধরেছে। গত একুশের বিধানসভা ভোটের ফলাফলই তার প্রমাণ। লোকসভার আগে তার মেরামতি করতে ইতিমধ্যেই উত্তরবঙ্গে প্রচার করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার শেষবেলায় যাচ্ছেন মিঠুন চক্রবর্তী।

ফাইল ছবি

কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই উত্তরবঙ্গে যাচ্ছেন মহাগুরু। দলের জাতীয় কর্ম সমিতির সদস‌্যও তিনি। গত পঞ্চায়েত ভোটেও একাধিক জেলায় প্রচার করেছিলেন 'মহাগুরু'। যদিও সেই ব্লকবাস্টার প্রচারপর্ব বিজেপির ভোটবাক্সে কোনওরকম ছাপ ফেলতে পারেনি। বিধানসভা ভোটে সবুজ ঝড়ে উড়ে গিয়েছিল পদ্ম। এবার লোকসভার প্রাক্কালে অন্তিমলগ্নে মোদির 'স্টার সেনাপতি'কে উত্তরবঙ্গে প্রচারে নামিয়ে ঝড় তোলার স্ট্যাটেজি সাজিয়েছে বিজেপি।

[আরও পড়ুন: ইদে মন্নত, গ্যালাক্সির সিংহদুয়ারে জনজোয়ার! শাহরুখ-সলমনের ভক্তদের লাঠিচার্জ পুলিশের]

বিজেপি নেতা তথা অভিনেতা যে প্রার্থী হচ্ছেন না, গত ফেব্রুয়ারি মাসে হাসপাতাল থেকে বেরিয়েই সাফ জানিয়ে দিয়েছিলেন। তবে বাংলা কেন বিভিন্ন রাজ্যে মোদির হয়ে প্রচার করবেন বলে সেদিনই ঘোষণা করে দিয়েছিলেন। তখন জানিয়েছিলেন ১ তারিখ থেকে প্রচার শুরু হবে। তবে, গত এক মাস ধরে তৃণমূলের তারকা বিধায়ক তথা পরিচালক রাজ চক্রবর্তীর নতুন সিনেমার শুটিংয়ে ব্যস্ত ছিলেন। তারপর মুম্বইতে উড়ে যান মহাগুরু। এবার তিন দিনের উত্তরবঙ্গ সফরে যাবে ভোটপ্রচারের জন্য।

গত ফেব্রুয়ারি মাসে মেগাস্টারের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই বিনোদুনিয়া থেকে রাজনৈতিকমহল উদ্বিগ্ন হয়ে উঠেছিল। রাজনৈতিক মতাদর্শ, রং সমস্ত কিছু দূরে সরিয়ে রেখে দুদিনে তাঁকে দেখতে ছুটে গিয়েছিলেন তৃণমূলের তারকা সাংসদ ও বিধায়করাও। সেই তালিকায় যেমন দেবশ্রী রায়, দেব, সোহম চক্রবর্তীরা রয়েছেন, তেমনই সুজিত বসুকেও দেখা গিয়েছিল উদ্বিগ্ন মুখে হাসপাতাল থেকে বেরতে।

[আরও পড়ুন: ইফতারে ডেকে ‘মারধর’ মুনাওয়ার ফারুকিকে! মাথায় ডিম ছুড়ে পুলিশি বিপাকে রেস্তরাঁর মালিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement