shono
Advertisement

Moloy Ghatak: ‘বিচারাধীন বিষয়ে বলব না’, সিবিআই জেরা-বাড়িতে তল্লাশির পরেও মুখে হাসি মলয়ের

আসানসোল ও কলকাতায় মন্ত্রীর মোট ৬টি বাড়িতে তল্লাশি চালায় সিবিআই।
Posted: 05:57 PM Sep 07, 2022Updated: 06:22 PM Sep 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লা পাচার মামলায় সিবিআইয়ের নজরে আইনমন্ত্রী মলয় ঘটক (Moloy Ghatak)। বুধবার সকাল থেকে টানা আট ঘণ্টা সিবিআই জেরা। আসানসোল ও কলকাতার মোট ৬টি বাড়িতে তল্লাশি। তারপরেও বিকেলে হাসিমুখে ডালহৌসির সরকারি বাসভবন থেকে বেরলেন মন্ত্রী মলয় ঘটক। গাড়িতে ওঠার সময় হাত নাড়ান। সাংবাদিকদের প্রশ্নের জবাবে কিছু বলতে নারাজ মন্ত্রী। “বিচারাধীন বিষয়ে কিছু বলব না”, বলেই জানান তিনি।

Advertisement

বুধবার সিবিআই (CBI) আধিকারিকরা প্রথমে আসানসোলের ভগৎ সিং মোড়ে মলয় ঘটকের বাড়িতে হানা দেন। এরপর চেলিডাঙায় তাঁর পৈতৃক বাড়িতে যায় সিবিআই। সেখান থেকে আখতার গার্ডেনে মলয় ঘটকের অন্য বাড়িতে যান তদন্তকারী সংস্থার আধিকারিকরা। জিটি রোডের বাড়িতেও যান তাঁরা। আসানসোলের পাশাপাশি কলকাতার লেক গার্ডেন্সের বেশ কয়েকটি বাড়িতেও যায় সিবিআই।

[আরও পড়ুন: কাজ ফেলে রাখা যাবে না, অভিযোগ এলে ৭ দিনের মধ্যে ব্যবস্থা! প্রশাসনিক বৈঠকে কড়া মুখ্যমন্ত্রী]

এদিকে, ডালহৌসির সরকারি বাসভবনেও যান সিবিআই আধিকারিকরা। তাঁকে বুধবার সকাল থেকে শুরু হয় জিজ্ঞাসাবাদ। একটানা প্রায় আট ঘণ্টা জেরা করেন সিবিআই আধিকারিকরা। সেখান থেকে বিকেল সাড়ে চারটে নাগাদ বেরন তাঁরা। এরপর গাড়ি চড়ে বেরতে দেখা যায় আইন মন্ত্রীকে। সিবিআই জেরা এবং বাড়িতে তল্লাশি চলার পর হাসিমুখে সরকারি বাসভবন থেকে বেরতে দেখা যায় তাঁকে। সাংবাদিকদের দিকে তাকিয়ে হাতও নাড়েন তিনি। সিবিআই তৎপরতা নিয়ে মুখ খুলতে রাজি নননি মন্ত্রী। তিনি বলেন, “বিচারাধীন বিষয়ে কিছু বলব না।”

কয়লা পাচার মামলার জট খুলতে তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও (Abhishek Banerjee) প্রায় সাতঘণ্টা জেরা করেছে সিবিআই। এবার মলয় ঘটকের বাড়িতেও চলল তল্লাশি। সিবিআই জেরাও করে তাঁকে। আগামী ১৪ সেপ্টেম্বর দিল্লির সদর দপ্তরে আইন মন্ত্রীকে তলব করেছে ইডি। ওইদিন মলয় ঘটক দিল্লি যান কিনা, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: এবার ১১২ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ হাই কোর্টের, পুজোর আগেই দিতে হবে চাকরি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement