shono
Advertisement

Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৫৬৫, মোট করোনাজয়ী প্রায় ১৬ লক্ষ

সুইডেন ও লন্ডন ফেরত দুই কোভিড আক্রান্ত রাজ্যে বাড়িয়েছে ওমিক্রন আতঙ্ক।
Posted: 07:19 PM Dec 19, 2021Updated: 10:07 PM Dec 19, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে ওমিক্রন (Omicron)। তবে বাংলার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মরিয়া চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকার। তার সুফল যে মিলছে, তা বলাই বাহুল্য। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৬৫ জন। তবে এদিন লন্ডন ও সুইডেন  ফেরত দু’জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। যা বাড়িয়েছে ওমিক্রন আতঙ্ক। ওই দু’জনকে ভরতি করা হয়েছে হাসপাতালে। যদিও তাঁরা ওমিক্রন আক্রান্ত কি না, তা এখনও জানা যায়নি। 

Advertisement

এদিকে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ১৭৪ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় অনেকটাই বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১০৪ জন। আগেরদিন সংক্রমণ ছিল এর তুলনায় সামান্য বেশি। 

[আরও পড়ুন: মেয়ের শারীরিক অবস্থার উন্নতি, দলের কাজে মন দিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার]

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে হুগলি। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৫৬ জন। চতুর্থ স্থানে নদিয়া। সেখানে একদিনে সংক্রমিত ৩৩ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬,২৭, ০৭৬। 

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৯ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ৪ জন। যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯, ৬৬৯ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৫৬৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৯৯, ৯১৮। গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ১.৫৩ শতাংশ। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

[আরও পড়ুন: ‘বেইমানদের সঙ্গে মঞ্চ ভাগ করি না’, প্রবীর ঘোষালকে কটাক্ষ সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement