shono
Advertisement

বাংলায় করোনা অ্যাকটিভ কেস ১৯ হাজার, আশা জোগাচ্ছে সুস্থতার ঊর্ধ্বমুখী হার

একদিনে ভাইরাসের বলি ৪২ জন।
Posted: 09:02 PM Dec 18, 2020Updated: 09:06 PM Dec 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউ নর্মালে কোভিড বিধি মেনেই স্বাভাবিক ছন্দে ফিরতে চাইছে মানুষ। আগের তুলনায় বিধি-নিষেধ নিয়ে কড়াকড়ি কম হলেও টেস্টিংয়ের মাধ্যমে করোনা রোগী চিহ্নিতকরণের কাজ একইরকমভাবে চলছে রাজ্যে। আর তাতেই দেখা যাচ্ছে, শীতকাল পড়লেও বাংলায় সুস্থতার হার অনেকটাই স্বস্তিদায়ক। পাঁচ লক্ষের বেশি মানুষ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হলেও অ্যাকটিভ কেস অনেকটাই কম।

Advertisement

এদিন রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, বাংলায় একদিনে করোনা (Corona Virus) আক্রান্ত হয়েছে ২ হাজার ২৩৯ জন। যার মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত ৫৯৫ এবং ৫২৪ জন। এরপরই তালিকায রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হুগলি ও হাওড়া। গত ২৪ ঘণ্টায় এই তিন জেলায় করোনা আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১৫৩, ১১৮ ও ১০০ জন। এদিকে পাহাড়ে পর্যটকদের ভিড় বাড়তেই লাগামছাড়া হয়ে পড়েছিল দার্জিলিংয়ের করোনা পরিস্থিতি। যদিও বর্তমানে তা অনেকটাই নিয়ন্ত্রণে। একদিকে সেখানে আক্রান্ত ৪২ জন। সবমিলিয়ে বাংলার মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৩২ হাজার ৬৯৫ জন। গতকালের তুলনায় কমেছে অ্যাকটিভ কেসও। বর্তমানে চিকিৎসাধীন করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৫ জন।

[আরও পড়ুন: যুবককে কুপিয়ে খুনের ঘটনায় উত্তপ্ত তপন, তৃণমূলকে কাঠগড়ায় তুলল বিজেপি]

স্বস্তি দিয়ে বাড়ছে বাংলায় কোভিডজয়ীর সংখ্যাও। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৭২৯ জন। ফলে রাজ্যে মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৪ হাজার ৩৫৩ জন। সুস্থতার হার ৯৪.৬৮। তবে মারণ ভাইরাস এখনও প্রাণ কাড়ছে মানুষের। একদিনে ভাইরাসের বলি ৪২ জন। যার মধ্যে শুধু কলকাতাতেই একদিনে প্রাণ হারিয়েছেন ১০ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ২৭৭ জনের।

নতুন বছরের শুরুর দিকেই ভ্যাকসিন হাতে পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে ঠিকই। তবে যতদিন পর্যন্ত ভ্যাকসিন আসছে না ততদিন এই ভাইরাসকে রোখার একমাত্র পন্থা টেস্টিং। তাই কেন্দ্র এবং রাজ্যে অব্যাহত টেস্টিং। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৩৫৫ জনের। এখনও পর্যন্ত মোট ৬৬ লক্ষ ২৩ হাজার ৮২০ টি নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: বঙ্গ সফরের প্রথমদিনে কৃষক পরিবারে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ, কী কী থাকছে মেনুতে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার