shono
Advertisement

মা এমনই! ইউক্রেন-ফেরত মেয়েকে বিমানবন্দরের সামনেই খাবার সাজিয়ে দিলেন মহিলা

বড় নিঃস্বার্থ মায়ের এই ভালবাসা।
Posted: 04:28 PM Mar 01, 2022Updated: 04:28 PM Mar 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মের আগে থেকে সন্তানের সঙ্গে মায়ের সম্পর্ক। নাড়ির এই টান সারা জীবনের সম্পদ। সন্তানের সুবিধা-অসুবিধা সবার আগে যেন বুঝে যান মা। বড় নিঃস্বার্থ মায়ের এই ভালবাসা। যা দেখা গেল বিশাখাপত্তনম বিমানবন্দরের বাইরে। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন (Ukraine Crisis) থেকে ফিরেছেন মেয়ে। দেখা মাত্রই খেতে বসিয়ে দিলেন মা। বিমানবন্দরের বাইরের রাস্তাতেই সাজিয়ে দিলেন প্রিয় খাবার। 

Advertisement

সময়ের সঙ্গে সঙ্গে আরও তীব্র হচ্ছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War)। মঙ্গলবার সকালে খারকভে রুশ গোলায় মৃত্যু হয়েছে এক ভারতীয় পড়ুয়ার। টুইট করে জানাল বিদেশমন্ত্রক। এই প্রথম ইউক্রেন-রাশিয়া যুদ্ধে (Russia-Ukraine Conflict) কোনও ভারতীয়ের মৃত্যুর খবর মিলল। এখনও অনেক ভারতীয় পড়ুয়া ইউক্রেনে আটকে রয়েছেন। এঁদের দলেই ছিলেন বিশাখাপত্তনমের ছাত্রী তেজস্বিনী। 

[আরও পড়ুন: ইউক্রেনে ভয়ানক ‘ভ্যাকিউম বম্ব’ ব্যবহার করল রাশিয়া! প্রকাশ্যে হাড়হিম করা তথ্য]

ইউক্রেনের অবস্থা জানতে পেরেই নাওয়া-খাওয়া ভুলেছিলেন তেজস্বিনীর মা রমা লক্ষ্মী। মেয়েটা যে কীভাবে আছে? কে জানে কিছু খেতে পেয়েছে কিনা? আবার দেখতে পাবেন তো আত্মজার মুখটা? এমনই নানা প্রশ্ন ছিল তাঁর মনে। ঈশ্বরের কাছে হত্যে দিয়ে পড়ে ছিলেন রমা। মেয়ে যাতে সুস্থ-সবলভাবে ফিরে আসে সেই কামনাই করছিলেন। 

তাঁর প্রার্থনা সফল হয়েছে। বিদেশমন্ত্রকের সাহায্যেই দেশে ফিরেছেন তেজস্বিনী। মেয়েকে দেখা মাত্রই আবেগের স্রোতে ভেসে যান রমা। বাড়িতে ফেরার অপেক্ষায় থাকেননি তিনি। বিমানবন্দরের সামনেই মেয়েকে বসিয়ে সামনে সাজিয়ে দেন তাঁর প্রিয় খাবার। এই খাবারের সঙ্গেই সঙ্গেই যেন নিজের সমস্ত ভালবাসা উজার করে দিয়েছেন রমা লক্ষ্মী। মা-মেয়ের এই ভালবাসার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। যা দেখে আবেগঘন নেটিজেনরা। ভালবাসার ইমোজি দিয়ে ভরিয়ে দিয়েছেন তাঁরা। সত্যিই তো মা তো এমনই হয়! মন্তব্য অনেকের। 

[আরও পড়ুন: ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে তৎপর কেন্দ্র, স্লোভাকিয়া ও রোমানিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার