shono
Advertisement

‘এসব এখানে চলবে না’, ছাত্রীদের হিজাব পরতে বাধ্য করায় মধ্যপ্রদেশে স্কুল সাসপেন্ড করলেন শিবরাজ

হিজাব বিতর্ক মধ্যপ্রদেশে।
Posted: 12:46 PM Jun 03, 2023Updated: 12:48 PM Jun 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিজাব বিতর্ক (Hijab row) মধ্যপ্রদেশে (Madhya Pradesh)। এবার বিজেপি শাসিত রাজ্যের একটি বেসরকারি স্কুলের বিরুদ্ধে অভিযোগ উঠল, ছাত্রীদের জোর করে হিজাব পরতে বাধ্য করার। ইতিমধ্যেই সেই স্কুলটিকে সাসপেন্ড করা হয়েছে। সেই সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান হুঁশিয়ারি দিয়েছেন, এমনটা চলতে দেওয়া হবে না।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, গত ৩১ মে মধ্যপ্রদেশ সরকার তদন্তের নির্দেশ দিয়েছে দামো অঞ্চলের ওই স্কুলটিকে নিয়ে। আসলে দীর্ঘদিন ধরেই অভিযোগ উঠছিল, ওই স্কুলের পোশাকই এমন যা অনেকটাই হিজাবের মতো। এই পরিস্থিতিতে গত শুক্রবার মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এক জনসভায় ভাষণ দিতে যান ছত্রপুর জেলায়। সেখানেই তিনি মুখ খোলেন ওই স্কুলকে ঘিরে। জানান, স্কুলটিতে ছাত্রীদের যে পোশাক পরতে বাধ্য করছে সেখানে একটি হেড স্কার্ফও রয়েছে। এই স্কুলটির উপরে নিষেধাজ্ঞা জারির কথাও বলেন শিবরাজ।

[আরও পড়ুন: কংগ্রেস ছাড়তে চলেছেন শচীন পাইলট, গড়বেন নয়া দল! সঙ্গী পিকে!]

ঠিক কী বলেছেন তিনি? তাঁকে বলতে শোনা গিয়েছে, ”আমি জানতে পেরেছি দামোর ওই স্কুলে মেয়েরা মাথায় স্কার্ফ বেঁধে ক্লাস করতে আসে। ওখানে এক এমন মানুষের কবিতা পড়ানো হচ্ছে, যিনি দেশকে বিভক্ত করার কথা বলতেন। আমি হুঁশিয়ারি দিয়ে বলতে চাই, মধ্যপ্রদেশে এই জিনিস চলবে না। এখানে কেবলমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তৈরি করা শিক্ষাপদ্ধতিই অনুসরণ করা হবে।”

[আরও পড়ুন: ‘উচ্চপর্যায়ের তদন্ত হবে, দুর্ঘটনা নিয়ে রাজনীতি করবেন না’, মৃত্যুমিছিলের মাঝে আরজি রেলমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement