shono
Advertisement

MS Dhoni: ‘আমি তো সেদিনই অবসর নিয়ে ফেলেছিলাম’, কোন দিনের কথা বললেন ধোনি?

ধোনির অবসর নিয়ে এখনও রহস্য রয়েছে ক্রিকেটপ্রেমীদের মনে।
Posted: 04:47 PM Oct 27, 2023Updated: 05:10 PM Oct 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালের ১৫ আগস্ট সবাইকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। আগে থেকে কাউকে ইঙ্গিত দেননি তিনি। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত কবে নিয়েছিলেন তিনি? বেঙ্গালুরুতে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে ধোনি জানিয়ে দিলেন তাঁর অবসরের দিনক্ষণ।
২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হার দেশের হৃদয় ভেঙে দিয়েছিল। মার্টিন গাপ্তিলের ডাইরেক্ট থ্রোয়ে রান আউট হন ধোনি। ভারতও ম্যাচ থেকে হারিয়ে যায়। ‘ক্যাপ্টেন কুল’ সেদিনই স্থির করে ফেলেন এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করবেন।

Advertisement

[আরও পড়ুন: যত কাণ্ড ভারতীয় ক্যাম্পে! বাঁ হাতে স্পিন করছেন বুমরাহ, কুলদীপ হয়ে গেলেন ডান হাতি]

ভারত ছিটকে যাওয়ার সঙ্গে সঙ্গেই অবসর অবশ্য নেননি ধোনি। ১৫ আগস্ট তিনি ইনস্টাগ্রামে পোস্ট করে জানিয়ে দেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। কিউয়িদের কাছে হারের অব্যবহিত পরে নেওয়া সিদ্ধান্ত প্রসঙ্গে ধোনি বলেছেন, ”হাড্ডাহাড্ডি ম্যাচে হেরে গেলে আবেগ নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়ে। ভিতরে ভিতরে আমি সেদিনই অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম। ভারতের হয়ে শেষ ম্যাচ আমি সেদিনই খেলে ফেলেছিলাম। এক বছর পরে আমি অবসরের কথা ঘোষণা করি।”
ধোনি নিজের মানসিক অবস্থার কথা তুলে ধেরেছেন। ধোনিকে বলতে শোনা গিয়েছে, ”আবেগের স্রোত বইছিল মনে। গত ১২-১৫ বছরে কেবল ক্রিকেটই খেলে গিয়েছি। এর পরে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার আর সুযোগ নেই। খুব কম মানুষই দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে থাকে। যে ধরনের খেলাই হোক না কেন, ক্রীড়াবিদরাই এধরনের সুযোগ পেয়ে থাকে।”

[আরও পড়ুন: বিশ্বকাপে দুরন্ত ফর্মে বিরাট, ঈর্ষণীয় ফিটনেস! অবশেষে ফাঁস তারকার ডায়েট চার্ট]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement