shono
Advertisement

‘মোঘল রাজত্ব ফিরছে’, সংসদে দাঁড়িয়ে শাহিনবাগকে তোপ বিজেপি সাংসদের

প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ তিনি। The post ‘মোঘল রাজত্ব ফিরছে’, সংসদে দাঁড়িয়ে শাহিনবাগকে তোপ বিজেপি সাংসদের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:22 PM Feb 06, 2020Updated: 03:22 PM Feb 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহিনবাগ নিয়ে লোকসভায় দাঁড়িয়ে দেশের সংখ্যাগুরু সম্প্রদায়কে সতর্ক করলেন বিজেপি সাংসদ তেজস্বী সূর্য। তাঁর কথায়, “আজকে দিল্লির শাহিনবাগে যা হচ্ছে, তা স্পষ্টতই বুঝিয়ে দিচ্ছে দেশের সংখ্যাগুরু সম্প্রদায় সতর্ক না থাকলে, দেশে মোঘলরাজ ফিরে আসবে।” একইসঙ্গে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশজুড়ে চলতে থাকা আন্দোলনেরও কড়া সমালোচনা করেন তেজস্বী।

Advertisement

[আরও পড়ুন : ‘শাহিনবাগ আত্মঘাতী জঙ্গিদের জন্মস্থল’, বিস্ফোরক কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ]

বুধবার রাষ্ট্রপতির ভাষণের উপর বিতর্ক বক্তব্য পেশ করেন কর্ণাটকের সাংসদ। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। তেজস্বীর কথায়, “বহু দশক ধরে দেশের একাধিক জটিল বিষয়ের কেউ সমাধান করেনি। প্রধানমন্ত্রীর কুর্সিতে বসার পর সেগুলির সমাধান করেছেন।” পরে প্রধানমন্ত্রীর সাফল্য হিসেবে ৩৭০ ধারা বাতিল, তিন তালাক নিষিদ্ধ করার কথাও তুলে ধরেছেন ওই সাংসদ। তিনি আরও বলেন, ” নরেন্দ্র মোদির নেতৃত্বে সরকার ৩৭০ ধারা বাতিল করে দিয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে রামমন্দির তৈরি করতে চলেছে। বোড়ো সমস্যা সমাধান করেছে সরকার। তিন তালাকও বন্ধ হয়েছে।”

[আরও পড়ুন : নামেই বিপত্তি! বিমানে কালো তালিকাভুক্ত বস্টনের নাগরিক ‘কুণাল কামরা’ও]

নাগরিকত্ব আইনের পক্ষেও তেজস্বী সূর্য সওয়াল করেন। তিনি বলেন, “পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তান থেকে আসা ধর্মীয়ভাবে অত্যাচারিতদের নাগরিকত্ব দেওয়ার জন্য ওই আইন আনা হয়েছে। কারও নাগরিকত্ব কেড়ে নেওয়া সরকারের উদ্দেশ্য নয়।”  এদিকে দিল্লি নির্বাচনের আগে বিজেপির হয়ে প্রচারে এসে শাহিনবাগের প্রতিবাদ বিক্ষোভকে লক্ষ্য করে বিভিন্ন সময় বিভিন্ন মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে অন্যান্য বিজেপি নেতারাও। 

The post ‘মোঘল রাজত্ব ফিরছে’, সংসদে দাঁড়িয়ে শাহিনবাগকে তোপ বিজেপি সাংসদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement