shono
Advertisement
Cannes 2024

কান চলচ্চিত্র উৎসব থেকে 'পুতুল'-এর গল্প শোনালেন মুমতাজ, কী এমন ম্যাজিক?

ঐশ্বর্য, কিয়ারাদের পাশাপাশি বিশ্ব সিনেমার মেলায় সৌন্দর্যের দ্যুতি ছড়াচ্ছেন বাংলার এই কন্যাও।
Published By: Suparna MajumderPosted: 10:17 AM May 19, 2024Updated: 10:25 AM May 19, 2024

সুপর্ণা মজুমদার: ঐশ্বর্য রাই বচ্চন, কিয়ারা আডবাণী, শোভিতা ধুলিপালাদের পাশাপাশি কান চলচ্চিত্র উৎসবে সৌন্দর্যের দ্যুতি ছড়াচ্ছেন বাংলার মুমতাজ সরকার (Mumtaz Sorcar)। ইন্দিরা ধর মুখোপাধ্যায় পরিচালিত ও প্রযোজিত 'পুতুল' সিনেমার জন্য বিশ্ব সিনেমার এই মেলায় গিয়েছেন তিনি। সেখান থেকেই জানালেন নিজের অভিজ্ঞতা।

Advertisement

ছবি 'X' হ্যান্ডেল থেকে সংগৃহীত

সবে মাত্র 'পুতুল' সিনেমার স্ক্রিনিং হয়েছিল। তাতেই উচ্ছ্বসিত ছিলেন অভিনেত্রী। অভিজ্ঞতা কেমন? 'দারুণ!', বললেন মুমতাজ। সিনেমার স্পেশাল স্ক্রিনিংয়ের পরই পোস্টার লঞ্চ হয়। মুমতাজের কথায়, "প্রত্যেকটা মুহূর্ত স্পেশাল। সিনেমার জন্য যে ভালোবাসা আর প্রশংসা আমরা পাচ্ছি তা দারুণ। আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি। এই ভালোবাসা আর প্রশংসার জন্য কৃতজ্ঞ। সত্যি খুবই ইনস্পায়ারিং।"

[আরও পড়ুন: বেআইনি মাদকের নামে প্রতারণা! বড় জালিয়াতি ফাঁস করলেন আলিয়ার মা সোনি রাজদান ]

ইন্দিরা ধর মুখোপাধ্যায়ের প্রথম ছবি 'পুতুল'। এমন শিশুদের গল্প, সমাজের অবহেলায়ে যাদের ঠিকানা রাস্তা। আস্তাকুড়ের মতো জীবন। অথচ ভবিষ্যতের কাণ্ডারি তো এরাও। প্রিমিয়ার নাইটে স্ট্যান্ডিং ওভেশন পেয়েছে 'পুতুল'। তাতেই উচ্ছ্বসিত মুমতাজরা। পরিচালক নিজে সোশাল মিডিয়ার মাধ্যমে এই খুশির খবর জানিয়েছেন।

মুমতাজ ছাড়াও এই ছবিতে রয়েছেন তনুশ্রী শংকর, কনিনীকা বন্দ্যোপাধ্যায়, সুজন নীল মুখোপাধ্যায়, পাপিয়া রাও, ইন্দ্রনীল মুখোপাধ্যায়, প্রত্যুষা রোজলিন, ভেনেসা প্রমুখ। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন প্রমিত দাস। সম্পাদনায় অর্ঘ্যকমল মিত্র। সুর সাজিয়েছেন সায়ন গঙ্গোপাধ্যায়।

কানের ঝকঝকে রেড কার্পেটে মুমতাজের কোনও স্টারস্ট্রাক মোমেন্ট ছিল? প্রশ্নের অভিনেত্রী বলেন, "না, দুর্ভাগ্যজনকভাবে তা ছিল না। তবে বিশ্ব সিনেমার অঙ্গ হতে পারা দারুণ একটা অভিজ্ঞতা।"

[আরও পড়ুন: সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠতার অস্বস্তি থেকে স্বপ্নে বনশালি, একান্ত সাক্ষাৎকারে ‘হীরামাণ্ডি’র উস্তাদজি ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কান চলচ্চিত্র উৎসবে সৌন্দর্যের দ্যুতি ছড়াচ্ছেন বাংলার মুমতাজ সরকার।
  • ইন্দিরা ধর মুখোপাধ্যায় পরিচালিত ও প্রযোজিত 'পুতুল' সিনেমার জন্য বিশ্ব সিনেমার এই মেলায় গিয়েছেন তিনি।
Advertisement