shono
Advertisement

খুনের মামলা তুলে ধরে নীতীশকে পালটা আক্রমণ লালুর

বৃহত্তম দল হিসাবে সরকার গড়ার দাবি আরজেডির। The post খুনের মামলা তুলে ধরে নীতীশকে পালটা আক্রমণ লালুর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:50 PM Jul 26, 2017Updated: 03:20 PM Jul 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নীতীশ কুমারের বেনজির সিদ্ধান্তে এতটুকু বিচলিত নন লালুপ্রসাদ। সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আরজেডি সুপ্রিমো তীব্র আক্রমণ করেছেন। লালুর অভিযোগ নীতীশ খুনের মামলায় জড়িত। নীতি, আদর্শ থাকলে আগেই তাঁর সরে যাওয়া উচিত ছিল। গোটাটাই নাটক বলে তিনি একহাত নিয়েছেন। নীতীশকে গুরুত্বহীন করে লালু জানান তারাই বৃহত্তম দল। নীতীশকে ছাড়াই আরজেডি, জেডি (ইউ) এবং কংগ্রেসকে নিয়ে তিনি সরকার গড়বেন।

Advertisement

[তেজস্বীর ইস্তফা নিয়ে মতবিরোধ, বিহারের মুখ্যমন্ত্রিত্ব ছাড়লেন নীতীশ]

২০ মাসেই বিহারে মহাজোটের মৃত্যুঘণ্টা। নীতীশ কুমারের ইস্তফার পরই দ্রুত পালটা আক্রমণে নামেন লালুপ্রসাদ। নীতীশকে ঘায়েল করতে এক্ষেত্রে লালুর হাতিয়ার সাত বছর আগের একটি অস্ত্র ও খুনের ঘটনা। ২০০৯ সালের ওই মামলা তুলে ধরে লালুর দাবি, এই ঘটনায় গ্রেপ্তারি যে অনিবার্য তা বুঝতে পারেন নীতীশ। তার জন্য তিনি ইস্তফা দিতে বাধ্য হন। আরজেডি সুপ্রিমোর বক্তব্য, মুখে নীতি, আদর্শের কথা বলছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর চেয়ারে বসার পর তাঁর এই মূল্যবোধ কোথায় ছিল বলে প্রশ্ন তোলেন লালু। আরজেডি সুপ্রিমোর দাবি জোটের স্বার্থে তারা এতদিন বিষয়টি নিয়ে চুপ করে ছিলেন। বিহারের রাজনীতি থেকে নীতীশকে তিনি যে গুরুত্বহীন করে দিতে চান তা বুঝিয়েছেন এই দুঁদে রাজনীতিক। লালু জানান, তারাই বিহারের বৃহত্তম দল হিসাবে সরকার গঠনের দাবি জানাবেন। নীতীশকে বাদ দিয়েই জেডি (ইউ), আরজেডি এবং কংগ্রেস বিধায়কদের নিয়ে নতুন সরকার গঠন হবে। নতুন মুখ্যমন্ত্রী ও উপ মুখ্যমন্ত্রী নির্বাচন করা হবে। নীতীশের এই চাল নাটক বলে খোঁচা দিয়েছেন লালু।

জোটসঙ্গী নীতীশের এই সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক বলে জানিয়েছে কংগ্রেস। গোটা ঘটনার পিছনে যে বিজেপি তা বুঝিয়ে দিয়েছেন আরজেডি সুপ্রিমো। তাঁর বক্তব্য, নীতীশের ইস্তফার পরই মোদি টুইট করেন। এর উদ্দেশ্য আর বুঝিয়ে দিতে হবে না বলে লালু মন্তব্য করেন।

The post খুনের মামলা তুলে ধরে নীতীশকে পালটা আক্রমণ লালুর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement