shono
Advertisement

‘নিঃসঙ্গ’অজিত পওয়ার, একে একে এনসিপিতে ফিরলেন ৫২ বিধায়ক!

সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পারবে বিজেপি? The post ‘নিঃসঙ্গ’ অজিত পওয়ার, একে একে এনসিপিতে ফিরলেন ৫২ বিধায়ক! appeared first on Sangbad Pratidin.
Posted: 04:06 PM Nov 24, 2019Updated: 04:07 PM Nov 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি শিবিরে নাম লেখানোর পর ক্রমশ নিঃসঙ্গ হচ্ছেন এনসিপি নেতা অজিত পওয়ার। বিজেপির সঙ্গে সরকার গঠনের আগে হয়তো তিনি ভেবেছিলেন, দলের অধিকাংশ বিধায়ক তাঁকে সমর্থন করবেন। কিন্তু বাস্তবিকক্ষেত্রে দেখা যাচ্ছে, অজিতের সেই আশা পূরণ হচ্ছে না। একের পর এক বিধায়ক অজিতের সঙ্গ ছেড়ে ফিরছেন শরদ পওয়ারের শিবিরে। অন্তত, এনসিপি নেতাদের তেমনটাই দাবি। এনসিপি নেতা নবাব মালিকের দাবি, একে একে ৫২ জন বিধায়ক হয় পওয়ার শিবিরে ফিরে এসেছেন, নয় তাঁদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছে এবং তাঁরা ফেরার ইচ্ছাপ্রকাশ করেছেন।

Advertisement


এনসিপি সূত্রের দাবি, শনিবার অজিত পওয়ার যখন শপথ নিতে যান তখন তাঁর সঙ্গে যান মোট ১৬ বিধায়ক। এদের ভুল বুঝিয়ে নিয়ে যাওয়া হয়। শনিবার বিকেলে যখন শরদ পওয়ার বিধায়কদের বৈঠক ডাকেন তখনই তাঁদের মধ্যে জনা চারেক বিধায়ক ফিরে আসেন। আরও ৬ জন বিধায়ক শরদ পওয়ারের সঙ্গে যোগাযোগ করেন। অর্থাৎ শনিবার যখন এনসিপি বিধায়কদের বৈঠক শুরু হল, তখন মোট ৪৮ জন বিধায়ক এনসিপি শিবিরে ঝুঁকে ছিলেন। বৈঠক শুরুর পর যোগ দেন আরও এক বিধায়ক। তিনি অজিতের অত্যন্ত ঘনিষ্ঠ নেতা ধনঞ্জয় মুণ্ডে।

[আরও পড়ুন: ‘ব্যক্তিগত কাজে’ শরদ পওয়ারের সঙ্গে সাক্ষাৎ বিজেপি সাংসদের, জোর জল্পনা মহারাষ্ট্রে ]

একে একে বিধায়করা ফিরে যাচ্ছেন দেখে, বিজেপি পওয়ারের সঙ্গীদের দিল্লি পাঠিয়ে দেওয়ার উদ্যোগ নেয়। কিন্তু, তাতেও কোনও লাভ হয়নি। এনসিপির দাবি, আজ আরও তিনজন বিধায়ক তাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন। অর্থাৎ, এখনও পর্যন্ত মোট ৫২ জন বিধায়ক যোগাযোগ করেছেন। শুধু অজিত পওয়ার এবং তাঁর এক সঙ্গী এখনও দলে ফিরতে রাজি হননি। এনসিপির তরফে অজিতের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে। এবং তাঁকে, উপমুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিতে অনুরোধ করা হচ্ছে। দলের শীর্ষস্থানীয় নেতা জয়ন্ত পাতিল এবং পওয়ার পরিবারের অন্য সদস্যরা অজিতকে ফেরানোর চেষ্টা করছেন। একই সঙ্গে তাঁকে নিঃসঙ্গ করার চেষ্টাও চলছে।

[আরও পড়ুন: মহারাষ্ট্রে দ্রুত আস্থা ভোটের আবেদন খারিজ, সুপ্রিম কোর্টে সাময়িক স্বস্তি ফড়ণবিসের]

এদিকে অজিত যত নিঃসঙ্গ হচ্ছেন, তত চিন্তা বাড়ছে বিজেপির। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য এখনও অন্তত ৪০ জন বিধায়কের সমর্থনের প্রয়োজন বিজেপির। তাই বিরোধী বিধায়ক ভাঙানো ছাড়া আর কোনও বিকল্পই নেই বিজেপির কাছে। তবে, দল ভাঙানোর কাজটাও অবশ্য মন্দ করেন না অমিত শাহ-নরেন্দ্র মোদিরা।

The post ‘নিঃসঙ্গ’ অজিত পওয়ার, একে একে এনসিপিতে ফিরলেন ৫২ বিধায়ক! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement