shono
Advertisement

বদলাতে চলেছে টাকার ডিজাইন

এর মধ্যেই সেন্ট্রাল বোর্ড বেশ কয়েকটি ডিজাইন নিয়ে আলোচনা করেছে সরকারের সঙ্গে। এবার শুধু সম্মতির অপেক্ষা! The post বদলাতে চলেছে টাকার ডিজাইন appeared first on Sangbad Pratidin.
Posted: 06:56 PM May 20, 2016Updated: 01:26 PM May 20, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বদলাতে চলেছে টাকার ডিজাইন। সম্প্রতি এই খবরটি জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এও জানা গিয়েছে, খুব তাড়াতাড়িই নতুন ডিজাইনের টাকা সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে।

Advertisement

আরবিআই-এর সেন্ট্রাল বোর্ড-এর সাম্প্রতিক ৫৫৭তম বৈঠকে এই প্রস্তাব গৃহীত হয়েছে। এর মধ্যেই সেন্ট্রাল বোর্ড বেশ কয়েকটি ডিজাইন নিয়ে আলোচনা করেছে সরকারের সঙ্গে। এবার শুধু সম্মতির অপেক্ষা!
তবে, শুধুই টাকার নতুন ডিজাইন নয়। সেন্ট্রাল বোর্ডের এই বৈঠকে আরও কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। আলোচনা হয়েছে দেশের এবং আন্তর্জাতিক স্তরের মাইক্রোইকোনমিক পরিস্থিতি নিয়ে। এছাড়া আলোচনায় বিশেষ ভাবে উঠে এসেছে আরবিআই-সংক্রান্ত কয়েকটি বিষয়। ইনফর্মেশন টেকনোলজি, সাইবার সিকিউরিটির দিকে অতিরিক্ত নজর দিতে চলেছে আরবিআই।
পাশাপাশি, সরকারের বাণিজ্য সংক্রান্ত পদ্ধতি নিয়ে কিছু পরিবর্তন করতে চায় আরবিআই। রীতিমতো গুরুত্ব সহকারে বিবেচনা করা হচ্ছে বর্তমান ম্যানেজমেন্ট বোর্ডের গঠনকে। এ ছাড়া, ক্রেতা স্বার্থ সুরক্ষার বিষয়টিকেও আরও উন্নত করে তোলা হবে বলে জানা গিয়েছে আরবিআই-এর তরফে।

The post বদলাতে চলেছে টাকার ডিজাইন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement