shono
Advertisement

পরিবেশ আইন ভাঙার অভিযোগে গ্রেপ্তার নেইমারের বাবা! বিরাট জরিমানার মুখে তারকাও

সম্প্রতি অন্তঃসত্ত্বা প্রেমিকার কাছে সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েছেন নেইমার।
Posted: 04:41 PM Jun 23, 2023Updated: 04:41 PM Jun 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইনি গেরোয় নেইমার জুনিয়র। পরিবেশ আইন লঙ্ঘনের অভিযোগ উঠল ব্রাজিলীয় পোস্টার বয়ের বিরুদ্ধে। রিও দি জেনেইরোতে তাঁর নির্মীয়মাণ প্রাসাদ তৈরির কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। শোনা যাচ্ছে ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে নেইমারের বাবা নেইমার ডি সিলভা স্যান্টোসকে। শুধু তাই নয়, আইন ভাঙার জন্য বিরাট অঙ্কের জরিমানার মুখে পড়তে চলেছেন পিএসজি স্ট্রাইকারও।

Advertisement

রিও দি জেনেইরোর মেয়রের অফিসের তরফে জানানো হয়েছে, নেইমারের (Neymar Jr) নির্মীয়মাণ প্রাসাদটি শহর থেকে ১৩০ কিলোমিটার দূরে। এই বিলাসবহুল অট্টালিকা তৈরি করতে গিয়ে পরিবেশ আইন লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ। এক নয়, উঠে এসেছে একাধিক অভিযোগ। যেমন- প্রশাসনের অনুমতি ছাড়া ওই প্রাসাদ নির্মাণে নদীর জল ব্যবহার করা হয়েছে। জলের পথ পরিবর্তনও করা হয়েছে। পাশাপাশি অনুমতি ছাড়া সৈকতের বালি কাজে লাগানো হয়েছে প্রাসাদ তৈরিতে। সরানো হয়েছে পাথরও।

[আরও পড়ুন: সৌদিতে বসে কীভাবে মিনাখাঁয় মনোনয়ন? কমিশনের কাছে তদন্ত রিপোর্ট তলব হাই কোর্টের]

আইন ভঙ্গ করে এবং পরিবেশ পর্যবেক্ষণ কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিলাসবহুল ওই প্রাসাদ বানানোয় প্রথমে নেইমার এবং তাঁর বাবাকে আইনি নোটিস পাঠানো হয়। এরপর নেইমারের বাবাকে গ্রেপ্তার করা হয়। তদন্তে তারকা ফুটবলার ও তাঁর বাবার দোষ প্রমাণিত হলে প্রায় এক মিলিয়ন মার্কিন ডলার জরিমানা করা হতে পারে। উল্লেখ্য, ২০১৬ সালে প্রায় ১০ হাজার স্কয়্যার মিটারের জায়গাটি কিনেছিলেন নেইমার।

সম্প্রতি অন্তঃসত্ত্বা প্রেমিকার সঙ্গে বিশ্বাসঘাতকতার অভিযোগ ওঠে নেইমারের বিরুদ্ধে। অন্য এক মহিলার সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। এনিয়ে সোশ্যাল মিডিয়ায় খোলা চিঠি লিখে প্রেমিকার কাছে ক্ষমা চান নেইমার। ইনস্টাগ্রামে দীর্ঘ পোস্টে তিনি জানান, ‘আমি একটা ভুল করেছি। প্রতিদিন মাঠে ও মাঠের বাইরে অসংখ্য ভুল করি। যে নারীটিকে আমি আমার পাশে নিয়ে চলার স্বপ্ন দেখেছি, সে আমার সন্তানের মা। ব্রুনা, নিজের ভুলের জন্য আমি আগেই ক্ষমা চেয়েছি। অকারণে যে গুঞ্জন চলছে তার জন্য। ব্যক্তিগত বিষয় যখন প্রকাশ্যে এসে গিয়েছে, তখন ক্ষমাও সবার সামনেই চাওয়া উচিত। তোমাকে ছাড়া আমি নিজেকে ভাবতে পারি না।” এসবের মধ্যেই এবার পরিবেশ আইন ভঙ্গের অভিযোগ উঠল।

[আরও পড়ুন: ‘একনায়ক’ বলে কটাক্ষ করলেও জিনপিং সাক্ষাতে আগ্রহী বাইডেন, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement