shono
Advertisement

রাজ্যের কোথাও রাস্তা আটকে দুর্গাপুজো করা যাবে না, কড়া নির্দেশ নবান্নের

মানুষের হয়রানি রুখতে পদক্ষেপ প্রশাসনের। The post রাজ্যের কোথাও রাস্তা আটকে দুর্গাপুজো করা যাবে না, কড়া নির্দেশ নবান্নের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:04 PM Jul 04, 2019Updated: 05:04 PM Jul 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোথাও রাস্তা আটকে দুর্গাপুজোর প্যান্ডেল করা যাবে না। এমনকী, যদি পুজোর কারণে রাস্তা আটকে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়, তাও বরদাস্ত করা হবে না। রাজ্যের সবকটি থানাকে কড়া নির্দেশিকা পাঠাল নবান্ন। বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে পুজো কমিটিগুলিকেও।

Advertisement

[আরও পড়ুন: ‘ধর্মবিশ্বাস ও আচরণের গুরুত্ব বুঝি’, ইসকনের রথযাত্রায় সমালোচকদের জবাব নুসরতের]

আর মাস দুয়েক পরই দুর্গাপুজো। শহরে ছোট-বড় মিলিয়ে বারোয়ারি পুজোর সংখ্যা কম নয়। বহু দুর্গাপুজো কমিটির তরফে আজ, বৃহস্পতিবার রথযাত্রার দিন খুঁটিপুজোর আয়োজন করা হয়েছে। কোথাও কোথাও আবার খুঁটিপুজো গতমাসেই হয়ে গিয়েছে। কিন্তু ঘটনা হল, পুজোর চার দিন ঠাকুর দেখতে রাস্তায় মানুষের ঢল নামে। তাই রাস্তা আটকে যদি পুজোর প্যান্ডেল করা হয়, সেক্ষেত্রে কিন্তু সাধারণ মানুষকেই হয়রানির মুখে পড়তে হয়। প্রশাসন সূত্রে খবর, গত বছর পুজোর সময়ই স্রেফ রাস্তা আটকে প্যান্ডেল করার কারণে হয়রানির একাধিক অভিযোগ জমা পড়েছিল নবান্নে। সেই অভিযোগের ভিত্তিতেই এবার কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার।

কী পদক্ষেপ? নবান্ন থেকে রাজ্যের প্রতিটি থানাকে নির্দেশ পাঠানো হয়েছে যে, কোথাও রাস্তা আটকে পুজোর প্যান্ডেল করা যাবে না। খাস কলকাতা তো বটেই, রাজ্যের বহু জায়গায় আবার হয়তো রাস্তা আটকে প্যান্ডেল করা হয় না, কিন্তু প্যান্ডেলের কারণে যান চলাচলে সমস্যা হয়। সেটাও হতে দিতে নারাজ প্রশাসন। নির্দেশিকায় সাফ জানানো হয়েছে, যদি দেখা যায়, প্যান্ডেলের কারণে রাস্তায় যান চলাচলে ব্যাঘাত ঘটবে কিংবা সাধারণ মানুষকে হয়রানির মুখে পড়তে হবে, সেক্ষেত্রেও পুজোর অনুমতি দেওয়া হবে না। পুজো কমিটিগুলিকে আলাদাভাবে প্রশাসনের তরফে এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

[ আরও পড়ুন: ফের মেট্রোয় বিপত্তি, এবার রেক ও প্ল্যাটফর্মের মাঝে আটকে গেল যাত্রীর পা

The post রাজ্যের কোথাও রাস্তা আটকে দুর্গাপুজো করা যাবে না, কড়া নির্দেশ নবান্নের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement