shono
Advertisement

কর্মীদের মাইনে না মেটানোর অভিযোগ, ফের ১৭টি মামলা নোবেলজয়ী ইউনুসের বিরুদ্ধে

নানা মামলায় জর্জরিত হয়ে সমস্যায় পড়েছেন তিনি। The post কর্মীদের মাইনে না মেটানোর অভিযোগ, ফের ১৭টি মামলা নোবেলজয়ী ইউনুসের বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.
Posted: 09:36 PM Feb 06, 2020Updated: 10:05 PM Feb 06, 2020

সুকুমার সরকার, ঢাকা: নানা মামলায় জর্জরিত হয়ে সমস্যায় পড়েছেন বাংলাদেশের একমাত্র নোবেলজয়ী ড. মহম্মদ ইউনুস। সম্প্রতি কর্মীদের বকেয়া পরিশোধ না করায় ইউনুসের বিরুদ্ধে নতুন করে আরও ১৭টি মামলা দায়ের করেছেন তাঁর প্রতিষ্ঠিত গ্রামীণ টেলিকমের বর্তমান কর্মীরা। এর ফলে তাঁর বিরুদ্ধে দায়ের করা মামলার সংখ্যা গিয়ে দাঁড়াল ১০৭টিতে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২ ফেব্রুয়ারি রবিবার ঢাকার তৃতীয় শ্রম আদালতে ১৭টি মামলা করেন ইউনুসের সংস্থার বর্তমান কর্মীরা। এ নিয়ে গ্রামীণ টেলিকমের কর্মীরাই ড. ইউনুসের বিরুদ্ধে মোট ১০৭টি মামলা দায়ের করলেন। যার মধ্যে প্রাক্তন কর্মীদের ১৪টি ও বর্তমান কর্মীদের ৯৩টি মামলা রয়েছে। ড. ইউনুসকে এসব মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান হিসেবে আসামি করা হয়েছে। এছাড়া গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক (MD) হিসেবে আশরাফুল হাসানকেও এসব মামলায় আসামি করা হয়েছে।

[আরও পড়ুন: অবশেষে জালে ‘নিখোঁজ আলো’, বংলাদেশে গ্রেপ্তার কুখ্যাত জঙ্গিনেত্রী ]

 

এপ্রসঙ্গে বাদীপক্ষের আইনজীবী জাফরুল হাসান শরিফ বলেন, ‘কর্মীদের বকেয়া পরিশোধ না করায় মহম্মদ ইউনুসের বিরুদ্ধে রবিবার শ্রম আদালতে ১৭টি মামলা দায়ের করা হয়েছে। মামলাগুলির শুনানির জন্য আদালত ২৩ মার্চ দিন ধার্য করেছে।’

[আরও পড়ুন: ‘এই মাটির সন্তান নয় খালেদা’, বিএনপি নেত্রীকে তোপ প্রধানমন্ত্রী হাসিনার ]

 

ড. মহম্মদ ইউনুসের আইনজীবী রাজু আহমেদ রাজু বলেন, ‘ড. ইউনুসের বিরুদ্ধে আরও ১৭টি মামলা হয়েছে আমরা তা শুনেছি। আইনগতভাবে আমরা এসব মামলার মোকাবিলা করব।’

The post কর্মীদের মাইনে না মেটানোর অভিযোগ, ফের ১৭টি মামলা নোবেলজয়ী ইউনুসের বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement