shono
Advertisement

এবার মদ কিনতেও লাগবে আধার কার্ড!

মানেটা কী? এমন ফরমান কোথায়? The post এবার মদ কিনতেও লাগবে আধার কার্ড! appeared first on Sangbad Pratidin.
Posted: 04:17 PM Sep 21, 2017Updated: 10:47 AM Sep 21, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুরাপ্রেমীদের মাথায় হাত! এবার থেকে মদ কিনতে বা পান করতেও সঙ্গে রাখতে হবে আধার কার্ড। আপাতত হায়দরাবাদে এই নিয়ম চালু হচ্ছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, তেলেঙ্গানায় কোনও বার-পাবে ঢুকতে হলে সচিত্র পরিচয়পত্র দেখানো বাধ্যতামূলক হচ্ছে। সেক্ষেত্রে দেখাতে হবে আধার কার্ড। এর আগে কেন্দ্র ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে শুরু করে মোবাইলের সিম কিনতে আধার কার্ডকে বাধ্যতামূলক করেছে। সাধারণ মানুষের কিছু ক্ষেত্রে অসুবিধা হলেও তাঁরা এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন। কিন্তু তা বলে মদ কিনতেও!

Advertisement

[রোহিঙ্গাদের মায়ানমারে ফিরে যেতে হবে, ফের হুঁশিয়ারি রাজনাথের]

সূত্রের খবর, তেলেঙ্গানার আবগারি দপ্তর মদ কিনতে ও পান করতে যে কোনও বার বা পাবে আধার কার্ডকে বাধ্যতামূলক বলে ঘোষণা করছে। অগ্রাধিকার দেওয়া হয়েছে আধারকে। তার মানে এবার থেকে হায়দরাবাদের বার-পাবে ঢুকতে আপনাকে দেখাতে হবে আধার কার্ড। প্রশাসনের এই নির্দেশকে ঘিরে ইতিমধ্যেই তৈরি হয়েছে প্রবল বিতর্ক। কিন্তু কেন এই নিয়ম চালু করা হচ্ছে? প্রশাসনের বক্তব্যও কিন্তু উড়িয়ে দেওয়ার মতো নয়। আবগারি দপ্তরের যুক্তি, বয়স ভাঁড়িয়ে নাবালকরা যাতে মদ্যপানের সুযোগ না পায়, সেটা নিশ্চিত করতেই এই উদ্যোগ। ইতিমধ্যেই তেলেঙ্গানার সব কটি বার ও পাবকে এই নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রের খবর, ১৭ বছরের এক কিশোরীর হত্যাকাণ্ডের তদন্তে নেমে এই নির্দেশ জারির সিদ্ধান্ত নেয় রাজ্য প্রশাসন। পুলিশ সূত্রে খবর, শহরের বিভিন্ন হোটেল, বার ও পাবে নাবালক-নাবালিকাদের মদ ‘সার্ভ’ করার বহু অভিযোগ জমা পড়ে পুলিশের কাছে। মদের নেশায় চুর নাবালিকাদের ধর্ষণ করে খুনের অভিযোগও পাওয়া ঘিয়েছে। তাই এবার থেকে নাবালকদের মদ কেনার উপর আরও কড়াকড়ি আরোপ করা হল। এর পাশাপাশি রাজ্যের সব হোটেল ও বার, পাবের ম্যানেজারদের প্রশাসন নির্দেশ দিয়েছে, যাঁরাই হোটেলে বা বারে আসবেন, তাঁদের নাম-পরিচয় ও সিসিটিভি ফুটেজ যেন সংরক্ষিত থাকে। যাতে পরে কোনও বিশৃঙ্খলা হলে পুলিশি তদন্তের গতি রুদ্ধ না হয়।

[নিরাপদ যৌনতায় সহায়ক কন্ডোম, তবু কেন বিতর্কে সানির বিজ্ঞাপন?]

The post এবার মদ কিনতেও লাগবে আধার কার্ড! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement