ছ’টা পা, দু’টো লেজ! আশ্চর্য কুকুরছানাকে দেখে বিস্মিত নেটিজেনরা

07:17 PM Feb 23, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাম তার ‘স্কিপার’। যার জীবনটা হতেই পারত আর পাঁচটা সাধারণ কুকুরছানার (Puppy) মতোই। কিন্তু তার শারীরিক গঠন রাতারাতি চমকে দিয়েছে সকলকে। ইন্টারনেটে ভাইরাল (Viral) আমেরিকার (US) এই খুদে না-মানুষের ছবি। সে এখন রীতিমতো সেলেব। কারণ তার পায়ের সংখ্যা ছয়। লেজের সংখ্যা দুই। যা দেখে বিস্মিত নেটিজেনরা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অস্বাভাবিক দৈহিক গঠন নিয়ে পশুদের জন্ম খুব বিরল কিছু নয়। তবে সাধারণত এই ধরনের পশুরা বেশিদিন বাঁচে না। তবে স্কিপারের ক্ষেত্রে তেমনটা হওয়ার সম্ভাবনা নেই বলেই আশাবাদী পশু চিকিৎসকরা। গত সপ্তাহে ওকলাহোমার নিল পশু হাসপাতালে জন্মেছে সে। প্রথম থেকেই সে ছিল সম্পূর্ণ সুস্থ। তার ভাইবোনেদের সকলেরই শারীরিক গঠন স্বাভাবিক। একমাত্র সেই আলাদা। মনে করা হচ্ছে মাতৃগর্ভে আরও একটি ভ্রুণ তার শরীরের সঙ্গে জুড়েছিল। পরে আর তা আলাদা হয়নি। তাই সে জন্মেছে এভাবেই।

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: বিয়ে করতে গিয়ে বিপত্তি, বাজির শব্দে মেজাজ হারিয়ে বরকে নিয়ে ছুটল ঘোড়া, তারপর…]

ডাক্তাররা এখনও বুঝে উঠতে পারছেন না, স্কিপার আদৌ ঠিকমতো হাঁটতে পারবে কিনা। অতগুলি পা থাকার ফলে তার চলাফেরায় কোনও প্রতিবন্ধকতা তৈরি হবে কিনা সে বিষয়ে পরীক্ষা নিরীক্ষা করছেন তাঁরা। তবে এখনও পর্যন্ত স্কিপারের দৈহিক ওজন একেবারে স্বাভাবিক। ফলে অন্য সব দিক থেকে তার বেড়ে ওঠায় কোনও সমস্যা হবে না বলেই বিশ্বাস তাঁদের। কিন্তু ইতিমধ্যেই তার ছোট্ট জীবন এক দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার সম্মুখীন হয়েছে। অন্যরকম শারীরিক গড়নের কারণে তাকে নিজের সন্তান বলে চিনতে চাইছে না তার মা। ফলে মাতৃদুগ্ধের আশ্রয় থেকে সে বঞ্চিত। আপাতত যে হাসপাতালে সে রয়েছে, সেখানেই বোতলে করে দুধ খাওয়ানো হচ্ছে স্কিপারকে।

[আরও পড়ুন: মৌলবির নাক ডাকার আওয়াজ বাজল মসজিদের মাইকে, ঘুম উড়ল এলাকাবাসীর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next