shono
Advertisement

সার্কাসে মেজাজ হারিয়ে প্রশিক্ষকের উপর ঝাঁপিয়ে পড়ল বাঘ, ভিডিও দেখলে শিউরে উঠবেন

ইটালিতে ঘটেছে ভয়ংকর ঘটনা।
Posted: 08:25 PM Jan 03, 2023Updated: 08:29 PM Jan 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ংকর কাণ্ড। সার্কাসের মাঝপথে মেজাজ হারাল একটি পূর্ণবয়স্ক বাঘ (Tiger Attack)। এরপরই সে ঝাঁপিয়ে পড়ে খাঁচার ভিতরে থাকা তরুণ প্রশিক্ষকের উপরে। প্রথমে পা কামড়ে ধরে। পরে গলায় কামড় বসায় বিরাট প্রাণীটি। শেষ পর্যন্ত তরুণ প্রশিক্ষক কি বাঁচলেন? যে ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media) তাতে তা স্পষ্ট নয়। তবে যেটুকু দেখা গিয়েছে তাতে আঁতকে উঠছেন গোটা বিশ্বের নেটিজেনরা।

Advertisement

ঘটনাটি ঘটেছে ইটালিতে (Italy) লিস অঞ্চলে একটি পারিবারিক সার্কাস শোতে। বাঘের হামলার মুখে পড়েন ৩১ বছরের তরুণ প্রশিক্ষিক। ভিডিওতে দেখা গিয়েছে, দু’টি বাঘ রয়েছে খাঁচার ভিতরে। যে সময়ে একটির খেলা দেখাতে লাঠি উঁচিয়ে সেটির দিকে এগিয়ে যান তরুণ। সেই সময় অন্য বাঘটি অতর্কিত পিছন থেকে আক্রমণ করে। প্রথমে হাঁটুর কাছে প্রশিক্ষকের একটি পা কামড়ে ধরে। পরে পা ছেড়ে গলায় কামড় বসায়। প্রাণপনে বাঘের কামড় থেকে নিজেকে ছাড়ানোর চেষ্টা করেন তরুণ প্রশিক্ষক। যদিও তাঁকে ব্যর্থ হতে দেখা যায়। এই সময় সাহায্য করতে সার্কাস দলের আরও কয়েক জন ছুটে যান। যদিও শেষ পর্যন্ত প্রশিক্ষকের কী হল জানা যায়নি। তবে ভাইরাল হয়েছে গায়ে কাঁটা দেওয়া ভিডিওটি।

[আরও পড়ুন: গ্রামে হাসপাতাল আছে, চিকিৎসক নেই, ১১ দিন ধরে ২৮০ কিমি হেঁটে প্রতিবাদ গ্রামবাসীদের]

এর আগেও সার্কাসে মেজাজ হারানো বাঘের হামলায় প্রাণ গিয়েছে প্রশিক্ষকের। বছর দুয়েক আগে ইটালিতে এমন একটি ঘটনা ঘটে। দক্ষিণ ইটালিতে অর্ফেই সার্কাসে মহড়ার সময় চারটি বাঘের হামলায় প্রশিক্ষক এত্তরে ওয়েবার (৬১) নিহত হয়েছিলেন। পরে বাঘগুলোকে সার্কাস থেকে বের করে সাফারি পার্কে নিয়ে যাওয়া হয়েছে। ঠিক কী ঘটেছিল তা তদন্ত করে দেখতে মাঠে নেমেছে পুলিশ।

[আরও পড়ুন: ‘আম্বানি-আদানিরা দাদাকে কিনতে পারেননি’, রাহুলকে প্রশস্তিতে ভরিয়ে দিলেন প্রিয়াঙ্কা]

উল্লখ্য, ইউরোপের ২০টি দেশসহ পৃথিবীর মোট ৪০টি দেশে সার্কাসে বন্য প্রাণীর ব্যবহার আংশিক বা পুরোপুরি নিষিদ্ধ ঘোষণা হয়েছে। এর মধ্যে ভারতও রয়েছে। এর পরেও মাঝমাঝে বাঘ-সহ অন্য প্রাণীর খেলা দেখানোর কথা জানা যায়। সেখানে প্রশিক্ষকের উপর বাঘের হামলার ঘটনাও ঘটে থাকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার