shono
Advertisement

এবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বিড়ালের! কী এমন কাণ্ড করল ‘কিট ক্যাট’?

পোষ্যের কৃতিত্বে গর্বিত মালিক।
Posted: 07:14 PM Aug 22, 2023Updated: 07:32 PM Aug 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজব, অবিশ্বাস্য, চমকে দেওয়া কাণ্ড করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (Guinness World Record) করে মানুষ। পোষ্য বিড়ালই বা পিছিয়ে থাকবে কেন। ফলে ১৩ বছরের কিট ক্যাট দেখিয়ে দিয়েছে, সেও দুরন্ত অ্যাথেলিট। লাফদড়ি লাফিয়ে গিনেস বুকে নাম লিখিয়েছে বাদামি পশমওলা আমেরিকার (America) বাসিন্দা মা ষষ্টির চ্যালা।

Advertisement

তরুণীর নামে তৃষা সিফ্রিড। আমেরিকার মিসৌরির বাসিন্দা তিনি। পশুদের নানারকম প্রশিক্ষণ দিয়ে থাকেন তিনি। ১৩ বছর বয়সি বিড়াল কিট ক্যাটকে ছোট থেকেই দড়ি লাফানোর প্রশিক্ষিণ দিচ্ছিলেন তৃষা। শেষ পর্যন্ত তার ফল মিলল। একটি বিড়াল হিসেবে এক মিনিটে সব থেকে বেশিবার লাফদড়ি লাফিয়ে চমকে দিয়েছে কিট ক্যাট। ১ মিনিটে ৯ বার লাফিয়েছে সে। যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ড।

[আরও পড়ুন: শচীন তেণ্ডুলকরকে ‘ন্যাশনাল আইকন’ হিসেবে বেছে নিল ভারতের নির্বাচন কমিশন]

স্বভাবতই এই সাফল্যে বেজায় খুশি কিট ক্যাটের মালিক তৃষা। তিনি বলেন, “৬ মাস বয়স থেকে জনসমক্ষে লাফদড়ি লাফাচ্ছে আমার বিড়াল। যারা মনে করেন বিড়ালকে প্রশিক্ষিণ দেওয়া যায় না, তাঁদের জবাব দিয়েছে কিট ক্যাট।” উল্লেখ্য, তৃষা একটি অ্যানিম্যাল ট্যালেন্ট এজেন্সি চালান। সেখানেই অন্য প্রাণীদের পাশাপাশি কিট ক্যাটেরও ক্লাস নেওয়া হত। কঠিন পরীক্ষায় সফল হয়ে নিজেকে প্রমাণ করল সে।

[আরও পড়ুন: মধ্যরাতে বাড়িতে ঢুকল দুষ্কৃতীর দল, ছুরি দেখিয়ে ১৬ বছরের কিশোরীকে গণধর্ষণ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার