shono
Advertisement
Haryana

মহিলাদের গর্ভবতী করে লক্ষ টাকা আয়! অভিনব 'কর্মসংস্থানে' হরিয়ানায় শোরগোল

বেকারত্বে ভরা দেশে অভিনব কাজের 'টোপ'।
Published By: Amit Kumar DasPosted: 06:33 PM Jul 07, 2024Updated: 06:33 PM Jul 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরির বাজারে বড় আকাল। বেকারত্বে ভরা দেশে এবার এল অভিনব কাজের 'টোপ'। কাজ অবশ্য বিশেষ কিছু নয়, সক্ষম পুরুষ চাই। যিনি মহিলাদের গর্ভবতী করতে পারবেন। বিনিময়ে লক্ষ লক্ষ টাকা আয়ের সুযোগ পাবেন বেকার যুবকরা। সোশাল মিডিয়ায় এমনই বিজ্ঞাপন দিয়ে প্রতারণার ছক কষেছিল একটি চক্র। বিষয়টি নজরে পড়তেই সক্রিয় হল পুলিশ। গ্রেপ্তার করা হল দুজনকে।

Advertisement

সম্প্রতি হরিয়ানার নূহ জেলায় সোশাল মিডিয়ায় এক বিজ্ঞাপন রীতিমতো ভাইরাল হয়। যেখানে দাবি করা হয়, 'মহিলাদের গর্ভবতী করুন এবং লক্ষ লক্ষ টাকা আয় করুন। এমন মহিলাদের গর্ভবতী করতে হবে যাঁদের সন্তান হচ্ছে না। কাজে সফল হলে মিলবে লক্ষ টাকা।' ভাইরাল হওয়া ওই বিজ্ঞাপন পুলিশের নজরে পড়তে সঙ্গে সঙ্গে তৎপর হয় হরিয়ানা পুলিশ। গোটা ঘটনার তদন্তে নামে তারা। এর পরই প্রকাশ্যে আসে বড়সড় এক চক্র।

[আরও পড়ুন: চিনের সামনে নত শ্রীলঙ্কা! ভারতের চিন্তা বাড়িয়ে জিনপিং-এর ‘গুপ্তচর’ জাহাজকে নোঙরের অনুমতি]

পুলিশের তরফে জানা গিয়েছে, নিঃসন্তান মহিলাদের গর্ভবতী করার এই বিজ্ঞাপন আসলে ভুয়ো। বহু মহিলাদের ভুয়ো ছবি ব্যবহার করে এই অপরাধচক্র চালাচ্ছিল একদল প্রতারক। মূলত বেকার যুবকরাই ছিল এদের মূল লক্ষ্য। টাকা ও যৌনতার লোভে এই চক্রের ফাঁদে পা দিত বেকার যুবকরা। সোশাল মিডিয়ায় বিজ্ঞাপন দেখে কেউ এদের সঙ্গে যোগাযোগ করলে কথার জালে ভুলিয়ে রেজিস্ট্রেশন ফির নামে নেওয়া হত বড় অংকের টাকা। টাকা হাতিয়ে এর পর ব্লক করে দেওয়া হত যুবককে। এভাবেই চলত চক্রটি।

[আরও পড়ুন: জেলের মধ্যেই বোমা বিস্ফোরণ! অমরাবতীতে আতঙ্ক, ঘটনাস্থলে পৌঁছল বম্ব স্কোয়াড]

বিষয়টি নজরে পড়ার পর গোটা ঘটনার তদন্তে নামে পুলিশ। গ্রেপ্তার করা দুজনকে। অভিযুক্ত ওই দুইয়ের নাম এজাজ ও ইরশাদ। একাধিক ফেক ফেসবুক অ্যাকাউন্ট বানিয়ে এই বিজ্ঞাপন পোস্ট করত তাঁরা। এমন একাধিক ফেক অ্যাকাউন্ট নজরে এসেছে পুলিশের। গ্রেপ্তারের পর আদালতের নির্দেশে ইতিমধ্যেই জেল হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে অভিযুক্তদের। পাশাপাশি এমন ভুয়ো বিজ্ঞাপন থেকে জনগণকে সতর্ক হওয়ার বার্তা দিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহিলাদের গর্ভবতী করলে লক্ষ টাকা আয়ের সুযোগ, বিজ্ঞাপন ঘিরে শোরগোল হরিয়ানায়।
  • সোশাল মিডিয়ায় এমনই বিজ্ঞাপন দিয়ে প্রতারণার ছক কষেছিল একটি চক্র।
  • বিষয়টি নজরে পড়তেই ২ জনকে গ্রেপ্তার করল পুলিশ।
Advertisement