shono
Advertisement

মৃত্যুর মুখোমুখি! উত্তরাখণ্ডের জঙ্গলে আচমকা বাঘের সামনে যুবক, ভাইরাল ভিডিও

ভাগ্যবান ব্যক্তি, বলছে বন দপ্তর।
Posted: 06:56 PM Dec 10, 2023Updated: 07:49 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে জলে কুমির, ডাঙায় বাঘ। সেই বাঘের সামনে যদি মানুষ পড়ে, তাহলে আর রক্ষে নেই। তেমনই কাণ্ডই ঘটেছে উত্তরাখণ্ডের (Uttarakhand) জিম করবেট জাতীয় উদ্যান এলাকায়। গভীর জঙ্গলের ভিতরের একটি রাস্তায় হাঁটছিলেন এক ব্যক্তি। তখনই আচমকা সামনে পড়ে যায় বাঘ। চমকে দেওয়া সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। ঠিক কী ঘটেছে? ভালো আছেন তো শার্দুলের সামনে পড়া ব্যক্তি?

Advertisement

ভয়ংকর ভিডিওটি সোশাল মিডিয়ায় পোস্ট করেছেন বন দপ্তরের আধিকারিক প্রবীণ কুমার। সেখানে দেখা গিয়েছে, জিম করবেট জাতীয় উদ্যানের ভিতরের একটি রাস্তা। এক ব্যক্তি দুলকি চালে হেঁটে চলেছেন। এর পরেই হাড়হিম করা দৃশ্য- রাস্তার বাঁদিকের ঝোঁপ থেকে বিদ্যুৎগতিতে ছুটে বেরিয়ে আসে একটি পূর্ণ বয়স্ক বাঘ। বাঘের মুখোমুখি হয় কয়েক সেকেন্ড থমকে দাঁড়ান ওই ব্যক্তি। এর পর ভয়ে পিছন দিকে সরতে থাকেন। ৪১ সেকন্ডের ভিডিওতে পাশের বড় রাস্তা দিয়ে একটি গাড়িকেও যেতেও দেখা যায়। আরও এক মহিলা ও এক ব্যক্তি বাঘটিকে দেখেছিলেন। তাঁরাও ভয়ে অন্যদিকে দৌড়তে থাকেন। বাঘ যদিও ততক্ষণে রাস্তা ডিঙিয়ে বহু দূর।

 

[আরও পড়ুন: খয়রাতির ‘পাগলা লড়াই’ উন্নয়নে বাধা! সরব উপরাষ্ট্রপতি, বিজেপি শুনছে কী?]

বন আধিকারিক ভিডিওর ক্যাপশানে লিখেছেন, “জীবিত চূড়ান্ত ভাগ্যবান মানুষ। বাঘ ওকে পাত্তা দেয়নি। জিম করবেট জাতীয় উদ্যানের ঘটনা।” ভিডিওর ভিউ ৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছে নেটপাড়ায়। এক নেটিজেনের বক্তব্য, “সাধারণত বৃদ্ধ বা অসুস্থ না হলে বাঘ মানুষের শিকার করে না। তবে লেপার্ডের ক্ষেত্রে এটা বলা যাবে না।” আরেক জনের মন্তব্য, “বাঘ সাধারণত মানুষকে আক্রমণ করে না। যদি না সেটি ‘মানুষ ভক্ষক’ (ম্যান ইটার) হয়ে ওঠে। সঙ্গে শাবক থাকলে বাঘিনীরা অনেক ক্ষেত্রে হামলা চালায়। সাধারণত ক্ষুধার্ত না হলে শিকার করে না বাঘ।”

 

[আরও পড়ুন: কংগ্রেস সাংসদের বাড়িতে ৩০০ কোটি! রাহুল গান্ধী জবাব দিন, তোপ নাড্ডার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার